ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ , ৫ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

ভোলায় মুক্তিপণের দাবিতে ১৫ মাঝি অপহৃত    

দেশবার্তা

আমাদের বার্তা, ভোলা প্রতিনিধি

প্রকাশিত: ১২:২৩, ৩ ডিসেম্বর ২০২২

সর্বশেষ

ভোলায় মুক্তিপণের দাবিতে ১৫ মাঝি অপহৃত    

ভোলার তজুমদ্দিনের মেঘনা নদীতে জেলে ট্রলারে হামলা চালিয়ে মুক্তিপণের দাবিতে ১৫ মাঝি ও মালিককে অপহরণ করে নিয়ে গেছে জলদস্যুরা। গতকাল শুক্রবার ভোরে ভোলার তজুমদ্দিনের মেঘনা নদীর চর মোজাম্মেল সীমানায় এ ঘটনা ঘটে।

প্রাথমিকভাবে ৯ অপহৃত জেলের নাম জানা গেছে। তারা হলেন, আলাউদ্দিন, সালাউদ্দিন, ইউসুফ, হাসান, খোকন, আকবর, মিরাজ ও হান্নান। এ অপহৃতরা উপজেলার স্লুইজ ঘাট ও চৌমুহনী ঘাটের মহিউদ্দিন পেদ্দার, আমিন হাওলাদার ও বাবু মীরের আড়তের জেলে বলে জানা গেছে।

স্থানীয় জেলে ও আড়তদাররা জানান, তজুমদ্দিন উপজেলার স্লুইজ ঘাট ও চৌমুহনি ঘাট থেকে ১৫টি ট্রলার নিয়ে মাছ শিকারে যান জেলেরা। এ সময় একদল জলদস্যু জেলেদের অস্ত্রের মুখে জিম্মি করে ১৫ ট্রলারের ১৫ জেলেকে মুক্তিপণের দাবিতে অপহরণ করে নিয়ে যায়।

তজুমদ্দিন কোস্টগার্ড কন্টিনজেন্ট কমান্ডার মতিউর রহমান বলেন, জেলেদের অপহরণের বিষয়টি আমরা শুনেছি। তবে কেউ এখনও অভিযোগ দেয়নি। আমরা খোঁজ-খবর নিচ্ছি।
তজুমদ্দিন থানার অফিসার ইনচার্জ মাকসুদুর রহমান বলেন, সুনির্দিষ্ট কোনো অভিযোগ পাইনি, তবে জলদস্যুদের খুঁজে বের করার চেষ্টা করছি।

এদিকে অপহরণের ঘটনায় ভুক্তভোগী পরিবারসহ জেলে পরিবারগুলো রয়েছে আতঙ্ক ও উৎকণ্ঠার মধ্যে। ইলিশ মৌসুমকে কেন্দ্র করে হঠাৎ করেই জলদস্যুদের উপদ্রব বেড়ে গেছে। আতঙ্কিত জেলেরা রাতের টহল জোরদারের দাবি তুলেছেন।

জনপ্রিয়