ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ , ১১ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

মির্জাগঞ্জে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন

দেশবার্তা

আমাদের বার্তা, মির্জাগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১২:১৬, ৬ ডিসেম্বর ২০২২

সর্বশেষ

মির্জাগঞ্জে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন

পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার সকালে উপজেলা পরিষদ মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান খান মো. আবু বকর সিদ্দিকী। 

প্রধান অতিথি বলেন, সরকারের বিভিন্ন দপ্তরের বহুমুখী কার্যক্রম আরো সহজ এবং সেবা দানের প্রক্রিয়া কতটা জনমুখী হয়েছে সেটা মানুষের সামনে নতুন করে উপস্থাপনের জন্যই এই মেলার আয়োজন। ডিজিটাল বাংলাদেশের টেকসই লক্ষ্যমাত্রা অর্জনে ২০৩০ খ্রিষ্টাব্দের মধ্যে মডেল এসডিজি রাষ্ট্র এবং ২০৪১ খ্রিষ্টাব্দের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে সরকার উদ্যোগ নিয়েছে। প্রযুক্তি দক্ষতা বৃদ্ধি, উদ্ভাবন এবং প্রযুক্তির সঙ্গে মানুষের মেলবন্ধন তৈরিতে কাজ করছে সরকার। বিভিন্ন বিভাগের উদ্ভাবনী কার্যক্রম ও জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দেয়ার প্রচেষ্টা এখানে ফোকাস করা হচ্ছে। 

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া ফেরদৌসের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মো. জসিম উদ্দিন সবুজের সঞ্চালনায় মেলায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মো. ইসমাইল হোসেন মৃধা, সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দিন জুয়েল, সহ-সভাপতি ও দেউলী সুবিদখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন খান, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. আরাফাত হোসেন, উপজেলা মাধ্যমিক অফিসার মো. রেজাউল কবীর প্রমুখ। 

পরে অতিথিরা মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন। দিনব্যাপী এই মেলায় সরকারি বিভিন্ন দপ্তর, শিক্ষা প্রতিষ্ঠান, এনজিও ও অনান্য প্রতিষ্ঠান মিলিয়ে মোট ৩১টি স্টল অংশগ্রহণ করে। এসময় স্টলগুলোতে ডিজিটাল সেবাসমূহ, আর্জন, পরিকল্পনা ও অগ্রগতী বিষয়ের বিভিন্ন দিক তুলে ধরা হয়।

জনপ্রিয়