ঢাকা শনিবার, ২৫ মার্চ ২০২৩ , ১০ চৈত্র ১৪২৯ আর্কাইভস ই পেপার

Udvash
Retina
Retina
Udvash
Retina
Retina

কেআইবি সেন্টারে নবম সেপ ইন্ডিয়া শিক্ষা মেলা শুরু 

দেশবার্তা

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ১৬:২৬, ৬ ফেব্রুয়ারি ২০২৩

আপডেট: ১৬:২৭, ৬ ফেব্রুয়ারি ২০২৩

সর্বশেষ

কেআইবি সেন্টারে নবম সেপ ইন্ডিয়া শিক্ষা মেলা শুরু 

আজ সোমবার ৬ ফেব্রুয়ারি থেকে ঢাকার কেআইবি সেন্টারে শুরু হয়েছে দুদিনব্যাপী নবম সেপ ইন্ডিয়া শিক্ষা মেলা। এসআরএম, ভিআইটি, এমইটি, ম্যানিপাল, টেকনো, স্মিট, সেআইএস, আইইএম, সানু, আসাম ডাউন টাউন এর মতো বিশ্ববিদ্যালয় এবং আরও অনেকগুলি সেপ ইন্ডিয়া শিক্ষা মেলায় অংশগ্রহণ করে।
শিক্ষা মেলা বর্তমান শিক্ষার্থীদের জন্য সেরা সুযোগগুলির মধ্যে একটি এবং সম্ভাব্য তাদের স্বপ্নের প্রোগ্রাম আবিষ্কার করার বা অন্যান্য উপযুক্ত অধ্যয়নের বিকল্পগুলির অনুভূতি পেতে। 

এই মেলায় ভারত থেকে প্রায় ২৫টি বিশ্ববিদ্যালয়ের একটি প্রতিনিধি দল নিয়ে আসছে। ইভেন্টের ফোকাস হবে "বিভিন্ন বৃত্তির অধীনে শিক্ষার্থীদের ভারতে পড়াশোনা করার জন্য আমন্ত্রণ জানানো"।

এ মেলা সম্পর্কে সঞ্জয় থাপা ডিরেক্টর এসএপিই বলেন, আমি সবসময় আমার বাংলাদেশী ছাত্রদের গাইড করতে চেয়েছিলাম এবং আমার উদ্দেশ্য হল সঠিক ও সঠিক নির্দেশনার জন্য শিক্ষার্থীদের সরাসরি কলেজ কর্তৃপক্ষের সাথে সংযুক্ত করা। এই "ইন্ডিয়া এডুকেশন ফেয়ার, ঢাকা" ভারতে উপলব্ধ সুযোগ সম্পর্কে বাঙালি যুবকদের অবহিত করতে সাহায্য করবে৷ শিক্ষার্থীরা শিক্ষার ব্যয় সম্পর্কেও তথ্য পেতে পারে যা আজকের শিক্ষার ক্রমবর্ধমান ব্যয়ের জন্য একটি নির্দিষ্ট প্রয়োজন। শিক্ষার্থীরা স্কলারশিপ এবং অন দ্য স্পট ভর্তির জন্য এই প্ল্যাটফর্মটি ব্যবহার করতে পারে। মেলা আগামী মঙ্গলবার বিকাল ৫ টা পর্যন্ত চলবে।

জনপ্রিয়