ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ , ৫ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

নদী দূষণ ও দখলদারিত্ব থেকে রক্ষার জন্য সরকার প্রদক্ষেপ নিচ্ছে

দেশবার্তা

আমাদের বার্তা, রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত: ১২:৩২, ২৩ নভেম্বর ২০২২

আপডেট: ১২:৪৬, ২৩ নভেম্বর ২০২২

সর্বশেষ

নদী দূষণ ও দখলদারিত্ব থেকে রক্ষার জন্য সরকার প্রদক্ষেপ নিচ্ছে

নৌপরিবহন মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, নদী রক্ষার ক্ষেত্রে নদী রক্ষা কমিশন, নৌপরিবহন মন্ত্রাণালয় ও পানিসম্পদ মন্ত্রাণালয় যৌথভাবে কাজ করছে। আমরা চাই বাংলাদেশের মানুষ নদী রক্ষার ক্ষেত্রে এগিয়ে আসুক। কারণ নদীগুলোকে আমাদের রক্ষা করতে হবে। নদীগুলো দূষণ এবং দখলদারিত্ব থেকে রক্ষা করার জন্য সরকার প্রদক্ষেপ নিচ্ছে।

গতকাল ভেলা ১১টায় রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ে ৪৮ নদী সমীক্ষা প্রকল্প, জাতীয় নদী রক্ষা কমিশন ও রাজশাহী বিভাগীয় নদী রক্ষা কমিটির আয়োজনে আত্রায়, ইছামতি, বড়াল, মহানন্দা ও পুনর্ভবা নদীর সমীক্ষা শীর্ষক বিভাগীয় কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন,  আমরা গণমাধ্যমকে ধন্যবাদ জানাই। কারণ গণমাধ্যমের আন্তরিক ভাবে সংবাদ প্রচারের কারণেই নদীর দখল, দুষনের বিষয়ে অনেক তথ্য বেরিয়ে এসেছে এবং তাৎক্ষণিক পদক্ষেপ নিতে পেরেছি। নদী দখলমুক্ত করার ক্ষেত্রে স্থানীয় প্রশাসনের সাথে সমন্বিতভাবে পদ্দক্ষেপ নেওয়া হচ্ছে।

রাজশাহী বিভাগীয় কমিশনার জি এস জাফরউল্লাহর সভাপতিত্বে কর্মশালায় উপস্থিত ছিলেন ছিলেন সংসদ সদস্য আয়েন উদ্দিন, রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন, জেলা প্রশাসক আব্দুল জলিল, মেট্রপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক।

জনপ্রিয়