ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ , ১০ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

২০ টাকা উদ্ধারে চালে নেমে মৃত্যু মাদরাসা ছাত্রের 

শিক্ষা

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ০০:০০, ১৮ মে ২০২৩

সর্বশেষ

২০ টাকা উদ্ধারে চালে নেমে মৃত্যু মাদরাসা ছাত্রের 

রাজধানীর শ্যামপুরের বালুর মাঠ এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ১৩ বছর বয়সী এক মাদরাসা ছাত্রের মৃত্যু হয়েছে।
লতিফুর রহমান লিসান নামের শিশুটি ওই এলাকার জামিয়া হাকিমিয়া নামের একটি মাদরাসা ভবনের তৃতীয় তলায় থাকতেন।
পুলিশ জানিয়েছে, গতকাল বুধবার সকালে লিসানের একটি ২০ টাকার নোট নীচে টিনের চালে পড়ে যায়। টাকা তুলতে টিনের চালে নেমেই তিনি ‍বিদ্যুৎস্পৃষ্ট হন।
শ্যামপুর থানার এসআই আব্দুল্লাহ আল হাসিব বলেন, টিনের চালে নামার পর বিদ্যুৎস্পৃষ্ট হয়‌ লিসান। মাদরাসার লোকজন অচেতন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা ছেলেটিকে মৃত ঘোষণা করেন। তার মৃতদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।
লিসান পোল্যান্ড প্রবাসী মজিবুর হাওলাদারের ছেলে। তাদের গ্রামের বাড়ি শরীয়তপুরের ডামুড্যায়। ঢাকায় পূর্ব জুরাইনে তার পরিবার ভাড়া থাকে।
লিসান ওই মাদরাসারই আবাসিক ছাত্র। দুই ভাই-বোনের মধ্যে সে বড়।
মাদরাসা বোর্ডিং সুপার ইয়াসিন আরাফাত  বলেন, সকাল ৭টার দিকে তৃতীয় তলার বারান্দায় দাঁড়িয়ে থাকা অবস্থায় তার হাত থেকে একটি কুড়ি টাকার নোট  নিচে টিনের চালে পড়ে যায়। পরে তিনি চালের উপরে নামলে সেখানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অচেতন হয়ে পড়েন। তাৎক্ষণিকভাবে তাকে উদ্ধার করে প্রথমে আদ্ব-দ্বীন হাসপাতাল, পরে সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।
টিনের চালটি কোনোভাবে বিদ্যুতায়িত হয়েছিল বলে তার ধারণা।
লিসানের খালাত ভাই পারভেজ মোশারফ জানান, তার ভাই মাদরাসার হেফজ শাখায় পড়তেন। সকালে মাদরাসা থেকে তাদের জানানো হয়, তিনি বিদ্যুৎস্পৃষ্ট হয়েছেন। পরে ঢাকা মেডিকেলে এসে তার লাশ পেয়েছেন তারা।

জনপ্রিয়