ঢাকা শনিবার, ২৫ মার্চ ২০২৩ , ১০ চৈত্র ১৪২৯ আর্কাইভস ই পেপার

Udvash
Retina
Retina
Udvash
Retina
Retina

প্রধান শিক্ষকের অপসারণ দাবিতে কর্মবিরতি

শিক্ষা

আমাদের বার্তা, টাঙ্গাইল  প্রতিনিধি

প্রকাশিত: ১৩:১৩, ১৮ মার্চ ২০২৩

সর্বশেষ

প্রধান শিক্ষকের অপসারণ দাবিতে কর্মবিরতি

টাঙ্গাইল সদর উপজেলার বাঘিলে অগ্রণী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দ ফজলুল হকের অপসারণের দাবি জানিয়েছেন শিক্ষক ও শিক্ষার্থীরা। দাবি বাস্তবায়নে কর্মবিরতি পালন করেছেন তারা। এ ছাড়া ক্লাস বর্জন করে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা। গত বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে শিক্ষার্থীরা বিদ্যালয় মাঠ থেকে বিক্ষোভ মিছিলটি নিয়ে বাঘিল ইউনিয়নের সয়া-চাকতা গ্রামের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে তারা বিদ্যালয় মাঠে মানববন্ধন কর্মসূচি পালন করে। এ ছাড়া শিক্ষকদের লাঞ্ছিত করার প্রতিবাদ জানানো হয়।

অপরদিকে প্রধান শিক্ষকের প্রতি অনাস্থা চেয়ে বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি ও ইউপি চেয়ারম্যান বরাবর লিখিত আবেদন করেছেন একাধিক শিক্ষক। মানববন্ধনে বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী সাব্বির, সপ্তম শ্রেণির কালাম, নবম শ্রেণির শরিফ, অষ্টম শ্রেণির ফাতেমা, খাদিজাসহ একাধিক শিক্ষার্থী জানায়, প্রধান শিক্ষক সৈয়দ ফজলুল হক বিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ এবং তাদেরকে বিভিন্ন সময় প্রহার করেন। তারা শিক্ষকের অপসারণ চান।

প্রধান শিক্ষক সৈয়দ ফজলুল হক বলেন, বিদ্যালয়ে যোগদানের পর থেকে আমাকে অন্য শিক্ষকরা মেনে নিতে পারছেন না। এজন্য বিশৃঙ্খলার সৃষ্টি হচ্ছে। আমার বেতনও আটকে রয়েছে। শিক্ষকদের বেতন হয় বিদ্যালয় পরিচালনা কমিটির মাধ্যমে। ফান্ডের বিষয়টা কমিটি ভালো জানেন। শিক্ষার্থীদের বিক্ষোভ ও মানববন্ধনের বিষয়টির ব্যাপারে অবগত নন তিনি।

জনপ্রিয়