ঢাকা সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩ , ২৩ মাঘ ১৪২৯ আর্কাইভস ই পেপার

কলকাতায় আমার আলাদা গ্রহণযোগ্যতা রয়েছে: নুসরাত ফারিয়া

বিনোদন

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১১:৪৯, ২৮ নভেম্বর ২০২২

আপডেট: ১১:৫১, ২৮ নভেম্বর ২০২২

সর্বশেষ

কলকাতায় আমার আলাদা গ্রহণযোগ্যতা রয়েছে: নুসরাত ফারিয়া

চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। ক্যারিয়ারের শুরু থেকেই কলকাতার সিনেমা নিয়ে আলোচনায় আছেন। বর্তমানে কলকাতার একটি সিনেমার দ্বিতীয় সিক্যুয়ালের শুটিং নিয়ে ব্যস্ত আছেন। নতুন সিনেমা, বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক প্রসঙ্গ নিয়ে কথা বলেছেন তিনি

এখন কোথায়, কেমন আছেন?

থাইল্যান্ডের পাতায়ায় ‘আবার বিবাহ অভিযান’ নামে কলকাতার একটি সিনেমার শুটিং করেছি। এটি ‘বিবাহ অভিযান’ সিনেমার সিক্যুয়াল। এ সিনেমার শুটিং খুব আনন্দ নিয়ে করেছি। শুটিং শেষে ভারতের গোয়ায় একটি ফিল্ম ফেস্টিভ্যালে গিয়েছি। এখন অবস্থান করছি ভারতের কলকাতায়। কিছু কাজ আছে এখানে। সেটা সারব।

কলকাতায় কী ধরনের কাজ? শুটিং নাকি?

শুটিংয়েরই কাজ। নতুন সিনেমাটির শুটিং একেবারই শেষের দিকে। মাত্র পাঁচ দিন শুটিং করলেই শেষ হবে। সেটাই এখানে করছি। এর জন্য এখানে নভেম্বর পর্যন্ত থাকতে হবে। যদি সব ঠিকঠাক থাকে তবে ২ ডিসেম্বর দেশে ফিরব।

‘বিবাহ অভিযান’ সিনেমাটি পরিচালনা করেছেন বিরসা দাসগুপ্ত। আর দ্বিতীয় সিক্যুয়াল পরিচালনা করছেন সৌমিক হালদার। এখানে গল্পের ধারাবাহিকতাই মূল বিষয় এবং সেটা রয়েছেও। অসুবিধা তো হচ্ছেই না, বরং আমি শুটিং বেশ আনন্দের সঙ্গেই করেছি। প্রথম সিক্যুয়ালে যে ধরনের ছিল কমেডি, দর্শক আনন্দ নিয়ে দেখেছেন, দ্বিতীয় সিক্যুয়াল আরও বেশি মজার হবে, এটা বলতে পারি। এ সিনেমাটি দর্শকদের জন্য অনেকটা হাসির প্যাকেজ হবে। আশা করি সবার ভালো লাগবে।

বাংলাদেশ ও ভারতে কাজ করছেন। দুদেশে আপনার মূল্যায়নের বিষয়টি চোখে পড়ে কি?

আসলে এমন প্রশ্ন অনেকেই করেন। বাংলাদেশ থেকে কলকাতয় গিয়ে কাজ করছি। কোনো বৈষম্যের শিকার হচ্ছি কি না, দুদেশের মূল্যায়ন কেমন-ইত্যাদি। আসলে আমার কাজের দিকে ফোকাস দেই। কাজ করতে গিয়ে অন্য কিছু নিয়ে ভাবার সময় পাই না। এটা ঠিক, কলকাতায় আমার আলাদা একটা গ্রহণযোগ্যতা রয়েছে। এখানে মানুষ আমাকে অনেক ভালোবাসেন। তা না হলে তো কাজ করতে পারতাম না।

 নতুন সিনেমার খবর কী?

নতুন তিনটি সিনেমায় কাজের বিষয় প্রায় চূড়ান্ত হয়েছে। এর মধ্যে দুটি বাংলাদেশের, একটি কলকাতার। আশা করি ডিসেম্বরে ঢাকায় ফিরে সিনেমার কাজ শুরু করব। নতুন বছরে খুব সম্ভবত ফেব্রুয়ারি মাসে কলকাতার সিনেমার কাজ শুরু করব। তবে এখন এর চেয়ে বেশি কিছু বলতে পারছি না।

 গান, উপস্থাপনা কিংবা বিয়ে নিয়ে কী ভাবছেন?

আমার ব্যক্তিগত বিষয় নিয়ে এখন কিছু বলতে চাই না। সময় হলে আমার ভক্ত দর্শকরা ব্যক্তিগত ও পারিবারিক বিষয় জানতে পারবেন। শিগ্গরি দর্শক শ্রোতাদের নতুন গান উপহার দেব, কাজ চলছে। আশা করি সবার পছন্দ হবে। আর উপস্থাপনা করার সময় পাই না। যদিও এটি আমার পছন্দের একটি বিষয়।

জনপ্রিয়