ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ , ১১ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

কেনো রোনালদোকে বেঞ্চে বসানোর চিন্তা পর্তুগালের!

খেলা

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ২০:১২, ৫ ডিসেম্বর ২০২২

আপডেট: ২০:১৩, ৫ ডিসেম্বর ২০২২

সর্বশেষ

কেনো রোনালদোকে বেঞ্চে বসানোর চিন্তা পর্তুগালের!

‘বুড়ো’ হয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। উইঙ্গ ছেড়ে এখন তিনি সেন্ট্রাল ফরোয়ার্ড। প্রেসিং ফুটবলে নেই আগের মতো। বিল্ড আপে অংশ নেন না তেমন। ম্যানচেস্টার ইউনাইটেড কোচ এরিক টেন হাগ তাকে তাই বেঞ্চে বসিয়ে দিয়েছিলেন। ওই বেঞ্চে বসা নিয়ে কত ‘কেচ্ছা-কাহিনী’।

প্রাক ক্লাব মৌসুম খেলেননি। লিগ ম্যাচে শেষ বাঁশির আগে মাঠ ছেড়ে বেরিয়ে যাওয়ার ঘটনা ঘটেছে। বদলি নামতে রাজি হননি। কোচের ওপর ক্ষোভ ঝেড়েছেন। বিশ্বকাপে আসার আগে বোমার মতো ফাঁটা সাক্ষাৎকার দিয়েছেন। এমনকি ম্যানইউ তার সঙ্গে তাৎক্ষনিক প্রতিক্রিয়ার অংশ হিসেবে চুক্তিও বাতিল করেছে। 

ওই রোনালদোকে এবার বেঞ্চে বসাতে যাচ্ছে পর্তুগাল কোচ ফার্নান্দো সান্তোস! সংবাদ মাধ্যম মার্কা দাবি করেছে, সুইজারল্যান্ডের রক্ষণাত্মক, শারীরিক ফুটবলের বিপক্ষে পরিকল্পনা বদলাতে এবং মাঠে বাড়তি গতি আনতে সিআরসেভেনকে বেঞ্চে বসাতে পারেন তিনি। রাফায়েল লিও, আন্দ্রেস সিলভা, রামোস গঞ্জালেসের মতো তরুণকে সুযোগ দেবেন। 

রোনালদো গ্রুপ পর্বের তিন ম্যাচেই খেলেছেন। কিন্তু প্রথম ম্যাচে ঘানার বিপক্ষে পেনাল্টি থেকে ছাড়া গোল করতে পারেননি। গোলের সুযোগ তৈরি করতে পারেননি, তৈরি করে দেওয়া সুযোগও মিস করেছেন। তিনি শারীরিকভাবে সেরা পর্যায়ে নেই বলেও মনে করা হচ্ছে। 

তার বাজে পারফরম্যান্সের জন্য পর্তুগালের সংবাদ মাধ্যম ‘এ বোলা’ একটি জরিপ করেছে। সেখানে পর্তুগিজ যুবরাজের প্রতি ৭০ শতাংশ অনাস্থা দেখিয়েছে। অর্থাৎ ৩০ শতাংশ মনে করছে যে, সুইসদের বিপক্ষে রোনালদোর শুরুর একাদশে থাকা উচিত। বাকি ৭০ শতাংশ তাকে বেঞ্চে রাখা উচিত বলে মত দিয়েছে। 

জনপ্রিয়