ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ , ৫ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

জয়ের পর ‘ফুটবলসম্রাট’কে শ্রদ্ধা জানালেন নেইমাররা

খেলা

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১০:৫৫, ৬ ডিসেম্বর ২০২২

সর্বশেষ

জয়ের পর ‘ফুটবলসম্রাট’কে শ্রদ্ধা জানালেন নেইমাররা

বিশ্বকাপে শিরোপার দিকে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে ব্রাজিল, আর নেইমারদের পূর্বসূরি কালো মানিক খ্যাত ফুটবলসম্রাট পেলে দুনিয়া থেকে বিদায় নেবেন—তা কী করে হয়! হ্যাঁ, সেটা হয়নি। মৃত্যুর মুখ থেকেই ফিরেছেন পেলে। দক্ষিণ কোরিয়াকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করার পর হাসপাতালে থাকা পেলেকে শ্রদ্ধা জানাতে ভুললেন না নেইমার-রিচার্লিসনরা।

দীর্ঘদিন ধরে ক্যানসারের সঙ্গে লড়াই করে যাচ্ছেন ৮২ বছর বয়সী এই কিংবদন্তি ফুটবলার। গত ২৯ নভেম্বর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থাতেই তার শারীরিক অবস্থার গুরুতর অবনতি ঘটে। এমনকি ফুটবলবিশ্বে ছড়িয়ে পড়ে কালো মানিকের মৃত্যুর গুজব।

দিন দুয়েক আগে গুঞ্জন উড়িয়ে দিয়ে একটি ভিডিও বার্তা দিয়েছেন ভক্তদের। সেখানে তিনি জানান, উত্তরসূরিদের জয় দেখতে মুখিয়ে আছেন তিনি। বিশ্বকাপে ব্রাজিলকে খেলতে দেখা তাকে প্রচুর জীবনীশক্তি দেয়।  

গত রাতে দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে ব্রাজিলের ম্যাচের শেষ বাঁশি বেজে গেছে। ওই সময় ডাগআউট থেকে পেলের ছবিসংবলিত একটি ব্যানার নিয়ে মাঠের মাঝবৃত্তে জড়ো হন নেইমার-ভিনিসিয়ুসরা। ফুটবলসম্রাট পেলেকে শ্রদ্ধা জানান তারা। প্রভাব বিস্তার করা জয়টা তারা এই ফুটবল গ্রেটকে উৎসর্গ করেছেন।

জনপ্রিয়