ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ , ৪ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

রংপুরের দিকে তাকিয়ে ঢাকা চট্টগ্রাম খুলনা

খেলা

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৮:৫২, ৩ ফেব্রুয়ারি ২০২৩

সর্বশেষ

রংপুরের দিকে তাকিয়ে ঢাকা চট্টগ্রাম খুলনা

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরের ৩৪তম ম্যাচে শুক্রবার সন্ধ্যায় মুখোমুখি হবে রংপুর রাইডার্স বনাম ঢাকা ডমিনেটর্স।  এরপর সিলেট, চট্টগ্রাম ও কুমিল্লার মুখোমুখি হবে রংপুর।

রংপুরের এই চার ম্যাচের দিকে তাকিয়ে রয়েছে নাসির হোসেনের নেতৃত্বাধীন ঢাকা ডমিনেটর্স, তামিম ইকবালদের খুলনা টাইগার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। 

শুক্রবার সন্ধ্যার ম্যাচে রংপুর যদি জিতে যায় তাহলে তারা সিলেট স্ট্রাইকার্স, ফরচুন বরিশাল ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সঙ্গে প্লে-অফ নিশ্চিত করবে। 

আর হেরে গেলে চতুর্থ দল হিসেবে প্লে-অফে খেলার সুযোগ তৈরি থাকবে ঢাকা, চট্টগ্রাম ও খুলনার। এই স্পটটির জন্য রংপুর রাইডার্স তো থাকছেই। 

৯ ম্যাচে ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে ষষ্ঠ দল খুলনা টাইগার্স। সমান ম্যাচে সমান জয়ে ৪ পয়েন্ট নিয়ে নেট রান রেটে পিছিয়ে সপ্তম অবস্থানে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ঢাকা ডমিনেটরস এক ম্যাচ বেশি খেলে ৩ জয়ে ৬ পয়েন্ট সংগ্রহ করেছে। এই তিন দলেরই সুযোগ আছে চতুর্থ দল হিসেবে প্লে-অফ খেলার। 

সেক্ষেত্রে রংপুরকে সবগুলো ম্যাচ হারতে হবে। আর বাকিদের সম্ভাবনা বাঁচিয়ে রাখতে জিততে হবে নিজেদের সবগুলো ম্যাচ। 

তবে সব সমীকরণ ওলট পালট করে দিতে পারে রংপুর। প্লে-অফের রেসে থাকা বাকি দলগুলোর মধ্যে রংপুর রাইডার্সের ঝুলিতে ইতোমধ্যে ১০ পয়েন্ট রয়েছে। এখনও তাদের ম্যাচ বাকি চারটি। রংপুর একটি ম্যাচ জিতলেই প্লে-অফে উঠবে। কারণ বাকি দলগুলোর মধ্যে কারোর ১২ পয়েন্ট হওয়ার সম্ভাবনা নেই।

ফলে শুক্রবার রংপুর জিতলে বাকি তিন দলের ম্যাচগুলো গুরুত্বহীন হয়ে পড়বে। তখন সেরা চারে থাকা দলগুলো শ্রেয়তর অবস্থান ধরে রাখার লড়াইয়ে নামবে।

জনপ্রিয়