ঢাকা, বৃহস্পতিবার   ০৮ ডিসেম্বর ২০২২ ||  ২৩ অগ্রাহায়ণ ১৪২৯ ||  ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

প্রকাশের সময়:
১৯:৫৫, ২০ অক্টোবর ২০২২

নিজস্ব প্রতিবেদক

ডেঙ্গুতে একদিনে ৪ মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৯৬

প্রকাশের সময়: ১৯:৫৫, ২০ অক্টোবর ২০২২

নিজস্ব প্রতিবেদক

ডেঙ্গুতে একদিনে ৪ মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৯৬

দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চারজনের মৃত্যু হয়েছে। একই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৮৯৬ জন। এ নিয়ে বর্তমানে দেশের বিভ্ন্নি সরকারি ও বেসরকারি হাপসাতালে ভর্তি রোগীর সংখ্যা দাঁড়ালো তিন হাজার ১৭৪ জনে। এছাড়া চলতি বছরে ডেঙ্গুতে মৃত বেড়ে দাঁড়ালো ১১০ জনে।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় (বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত) ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৮৯৬ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ৫৩৭ জন এবং ঢাকার বাইরের ৩৬৯ জন। নতুন ৮৯৬ জনসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ডেঙ্গুরোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ১৭৪ জনে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, চলতি বছরে ১ জানুয়ারি থেকে ২০ অক্টোবর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ২৮ হাজার ৬৯৮ জন। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ২৫ হাজার ৪১৪ জন।

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চারজনের মৃত্যুর খবর পাওয়া যায়। এ নিয়ে ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গুতে মোট ১১০ জনের মৃত্যু হয়েছে। এবছর ২১ জুন ডেঙ্গু আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর খবর পাওয়া যায়।

২০২০ সালে করোনা মহামারিকালে ডেঙ্গুর সংক্রমণ তেমন একটা দেখা না গেলেও ২০২১ এ সারাদেশে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। একই বছর দেশব্যাপী ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১০৫ জনের মৃত্যু হয়েছিল।

সর্বশেষ

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা মার্কায় ভোট দিন: কক্সবাজারের জনসভায় শেখ হাসিনা নয়াপল্টন থেকে অসংখ্য বোমা উদ্ধার, গ্রেপ্তারও অনেক ভারতকে নাকানি চুবানি দিয়ে ইতিহাস গড়লো বাংলাদেশ বিএনপির সমাবেশ ঘিরে মার্কিন নাগরিকদের সতর্কতা ২০২৪ খ্রিষ্টাব্দের জানুয়ারিতে জাতীয় নির্বাচন: প্রধানমন্ত্রী কাতারে সবচেয়ে বেশি গোল মিস করা দল ব্রাজিল বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে রিজভীকে আটক করেছে পুলিশ নয়াপল্টনে পুলিশ-বিএনপি সংঘর্ষে নিহত ১ আইন অমান্য করে সমাবেশ করলেই সর্বোচ্চ ব্যবস্থা নেয়া হবে : ডিএমপি কমিশনার পাঁচ বিক্ষোভকারীদেরকে মৃত্যুদণ্ডদিলো ইরান বিশ্ব আদালতে ইসরাইলের বিরুদ্ধে আলজাজিরার মামলা উরফিকে ঠকালে যে শাস্তি দিবেন তিনি? উত্তর শুনলে শিউরে উঠবেন নয়াপল্টনে পুলিশ-বিএনপি সংঘর্ষ লেডি গাগার কুকুরকে গুলি করার দায়ে ২১ বছরের কারাদণ্ড কেন্দ্রীয় ব্যাংক থেকে ৪ হাজার কোটি টাকা ধার নিলো পাঁচ ইসলামী ব্যাংক ১০ ডিসেম্বর অবশ্যই ঢাকায় গণসমাবেশ হবে: ফখরুল