ঢাকা শনিবার, ০৪ মে ২০২৪ , ২০ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

হিটস্ট্রোকে স্কুল দপ্তরিসহ ৪ জনের মৃ*ত্যু

দেশবার্তা

আমাদের বার্তা ডেস্ক

প্রকাশিত: ০০:০০, ২১ এপ্রিল ২০২৪

সর্বশেষ

হিটস্ট্রোকে স্কুল দপ্তরিসহ ৪ জনের মৃ*ত্যু

চরম গরমে শ্রমজীবীদের সীমাহীন দুর্ভোগ। ছবি : সংগৃহীত

হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে পাবনা ও চুয়াডাঙ্গা জেলায় স্কুলের দপ্তরিসহ চারজনের মৃত্যু হয়েছে। শনিবার তাদের মৃত্যু হয়।

দৈনিক আমাদের বার্তার চুয়াডাঙ্গা প্রতিনিধি জানান, জেলার দামুড়হুদায় মাঠে কাজ করার সময় হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে জাকির হোসেন (৩০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তিনি দর্শনা থানার সীমান্তসংলগ্ন ঠাকুরপুর গ্রামের আমির হোসেনের ছেলে ও ঠাকুরপুর মাধ্যমিক বিদ্যালয়ের দপ্তরি ছিলেন। এ ছাড়া চুয়াডাঙ্গার দামুড়হুদায় হিটস্ট্রোকে মর্জিনা খাতুন (৬০) নামে এক নারীর মৃত্যু হয়েছে।

গতকাল শনিবার বেলা ৩টায় চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। জেলায় এটি মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা।

এদিকে, পাবনা হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার জাহিদুল ইসলাম জানান, পাবনায় তীব্র গরমের কারণে হিটস্ট্রোকে একজনের মৃত্যু হয়েছে। মৃত সুকুমার দাস (৬০) পাবনা শহরের শালগাড়িয়া জাকিরের মোড়ের বাসিন্দা।

পাবনায় এদিন শনিবার সর্বোচ্চ ৪১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে, যা পাবনা জেলায় চলতি মৌসুমের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা।

তীব্র তাপপ্রবাদে পুড়ছে গোটা পাবনা জেলা। অসনীয় গরমে অতিষ্ঠ জেলার মানুষের জীবন। হাসপাতালে বাড়ছে গরমজনিত নানা রোগে আক্রান্ত বয়স্ক ও শিশু রোগীর সংখ্যা।

জনপ্রিয়