ঢাকা শনিবার, ০৪ মে ২০২৪ , ২০ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

এক বোটায় ২৫ লাউ

দেশবার্তা

আমাদের বার্তা, মির্জাগঞ্জ (পটুয়াখালী)

প্রকাশিত: ২১:১০, ২৩ এপ্রিল ২০২৪

সর্বশেষ

এক বোটায় ২৫ লাউ

পটুয়াখালীর মির্জাগঞ্জের দক্ষিণ ঝাটিবুনিয়া গ্রামের একটি লাউয়ের মাঁচায় দোল খাচ্ছে এক বোঁটায় ২৫টি লাউ। এক বোঁটায় এতো লাউ দেখতে ওই গ্রামে প্রতিদিনই লোকজন ভিড় করছেন। এই বিস্ময়কর ঘটনাটি ঘটেছে উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়নের দক্ষিণ ঝাটিবুনিয়া গ্রামের তসলিম হাওলাদারের লাউ গাছে।

লাউ দেখতে আসা দর্শনার্থীরা বলেন, আমরা শুনেছি একটি লাউ বোটায় অনেকগুলো লাউ ধরেছে। তাই দেখতে এসেছি। তবে সচরাচর এক বোটায় এতো লাউ সহজে দেখা যায় না।

লাউ গাছের মালিক তসলিম বলেন, সুবিদখালী বাজার থেকে লাউ গাছের চারা কিনে কয়েক মাস আগে আমার বসতঘর সামলানো জমিতে রোপণ করি। পরে আস্তে আস্তে গাছটি বড় হয় এবং স্বাভাবিক নিয়মে একটি বোটায় লাউ ধরে। পরে লক্ষ্য করি ওই লাউ গাছটিতে অস্বাভাবিকভাবে আরো একটি বোটায় অনেকগুলো লাউ ধরেছে। ছোট লাউগুলো আস্তে আস্তে বড় হতে থাকে। তা থেকে কিছু লাউ ঝড়ে পড়ে গেছে। এখন ২৫টি লাউ আছে। এখন থোকার মতো করে লাউ ঝুলছে। এ লাউ দেখার জন্য প্রতিদিন মানুষ আমার বাড়িতে আসেন।

মির্জাগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা মো. আবদুল্লা আল মামুন  বলেন, এক বোটায় ২৫টি লাউ সচরাচর দেখা যায় না। তবে দুই লাউয়ের পাতার দূরত্ব কমে যাওয়ায় হরমোনিক কারণে অল্প জায়গায় এমন গুচ্ছ লাউ ধরে থাকতে পারে। তাছাড়া গাছটিতে নারী ফুলের সংখ্যা বেশি থাকার কারণেও হতে পারে।  এটি একটি ব্যতিক্রমী ঘটনা।

জনপ্রিয়