ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪ , ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

ভুল করে অন্য নাম্বারে টাকা পাঠানো বন্ধে ব্যবস্থা নিল বিকাশ অ্যাপ

অর্থনীতি

আমাদের বার্তা ডেস্ক

প্রকাশিত: ১৭:৫৬, ১৮ এপ্রিল ২০২৪

আপডেট: ১৮:১৭, ১৮ এপ্রিল ২০২৪

সর্বশেষ

ভুল করে অন্য নাম্বারে টাকা পাঠানো বন্ধে ব্যবস্থা নিল বিকাশ অ্যাপ

গ্রাহকের লেনদেন আরো নির্ভুল ও সুরক্ষিত করতে বিকাশ অ্যাপের ‘সেন্ড মানি’ সেবায় যুক্ত হলো আরো একটি সতর্কীকরণ ধাপ বা ‘ডিসক্লেইমার’। সেভ করা নম্বরের বাইরে অন্য কোনো নম্বরে তাড়াহুড়ো করে সেন্ড মানি করার সময় ভুল নম্বরে টাকা পাঠানোর বিড়ম্বনা এড়াতেই বিকাশ অ্যাপে এই সুবিধা যুক্ত করা হয়েছে।

এখন থেকে বিকাশ অ্যাপে সেভ করা নম্বর ছাড়া অন্য কোনো নম্বরে ‘সেন্ড মানি’ করার সময় একটি ‘ডিসক্লেইমার প্রম্পট’ বা সতর্কীকরণ বার্তা দেখা যাবে, যেখানে বলা আছে ‘নম্বরটি সঠিক কি না তা অনুগ্রহ করে আবার চেক করুন’। সে অনুযায়ী নম্বরটি নিশ্চিত হয়ে পরবর্তী ধাপে টাকার পরিমাণ উল্লেখ করে সেন্ড মানি করলেই ভুল নম্বার টাকা পাঠনোর কোনো বিড়ম্বনা থাকেনা। ‘সেন্ড মানি অটো পে’ সেট করার সময় এবং ‘গ্রুপ সেন্ড মানি’ -তে সেভ করা নম্বরের বাইরে অন্য কোনো নম্বর যোগ করার সময়েও এই সুবিধা পাওয়া যাবে।

এছাড়া আরো কিছু বিষয়ে নজর রাখলে ভুল নম্বরে টাকা পাঠানোর কোনো বিড়ম্বনাই থাকেনা –

•    নতুন কোনো নম্বরে সেন্ড মানি করার আগে প্রাপকের সঙ্গে কথা বলে নম্বরটি নিশ্চিত করে নেয়া যেতে পারে
•    সেভ করা নম্বর ছাড়া অন্য কোনো নম্বরে সেন্ড মানি করার সময় নম্বরটি কয়েকবার মিলিয়ে নেয়া ভালো
•    টাকার পরিমাণ প্রবেশ করার পর টাকার অংক ঠিক আছে কি না তা দেখে নেয়া দরকার
•    ভুল নম্বরে টাকা পাঠিয়ে ফেললে দ্রুত বিকাশ হেল্পলাইন ১৬২৪৭, অফিশিয়াল ওয়েবসাইট / লাইভ চ্যাট অথবা ফেসবুক পেজে যোগাযোগ করতে হবে

সুরক্ষিত এই সেন্ড মানি সেবার পাশাপাশি এই মুহূর্তে বিকাশ গ্রাহকরা মোবাইল রিচার্জ, ক্যাশ ইন, ক্যাশ আউট, মার্চেন্ট পেমেন্ট, অ্যাড মানি, ইউটিলিটি বিল পেমেন্ট, শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন প্রতিষ্ঠানের ফি পরিশোধ, ই-টিকেটিং, ডোনেশন, বিদেশ থেকে রেমিট্যোন্স গ্রহণ, ইন্স্যুরেন্স ও মাইক্রোফাইন্যান্স এর পেমেন্ট, ডিজিটাল ন্যানো লোন ও সেভিংসসহ নানান সেবা ব্যবহার করছেন। এভাবেই নতুন নতুন উদ্ভাবনী সেবা আনার মাধ্যমে একটি পূর্ণাঙ্গ ডিজিটাল লাইফস্টাইল অ্যাপে পরিণত হয়ে বিকাশ, গ্রাহকের প্রতিদিনকার লেনদেনে আরো স্বাধীনতা ও সক্ষমতা আনার প্রয়াস চালিয়ে যাচ্ছে।

জনপ্রিয়