ঢাকা রোববার, ১৪ এপ্রিল ২০২৪ , ৩০ চৈত্র ১৪৩০ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

জেলা শিক্ষা অফিসার অনুপস্থিতে ভোগান্তিতে শিক্ষকরা

শিক্ষা

আমাদের বার্তা, দিনাজপুর

প্রকাশিত: ২০:৩৭, ২ এপ্রিল ২০২৪

সর্বশেষ

জেলা শিক্ষা অফিসার অনুপস্থিতে ভোগান্তিতে শিক্ষকরা

দিনাজপুর জেলা শিক্ষা অফিসার মো. রফিকুল ইসলাম তিনদিন থেকে কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। জেলা শিক্ষা অফিসার অফিসে না থাকায় ভোগান্তিতে পড়েছেন বিভিন্ন কাজের জন্য দূর-দূরান্ত থেকে আসা শিক্ষকরা।  

মঙ্গলবার দুপুরে সরেজমিনে দিনাজপুর জেলা শিক্ষা অফিসে গিয়ে শিক্ষা অফিসার মো. রফিকুল ইসলামকে পাওয়া যায়নি। সেখানে অফিস সহায়ক শফিউল আলমের সাথে কথা বলে জানা যায়, জেলা শিক্ষা অফিসার (ডিইও) তিনদিনের ছুটিতে আছেন। বর্তমানে তিনি ঢাকায় অবস্থান করছেন। জেলা শিক্ষা অফিসারের দায়িত্বে দিনাজপুর জিলা স্কুলের প্রধান শিক্ষক আখতারা পারভিন রয়েছেন। 

এ বিষয়ে একাধিক বার যোগাযোগ করা হলে দিনাজপুর জিলা স্কুলের প্রধান শিক্ষক আখতারা পারভিনকে পাওয়া যায়নি। 
এদিকে দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলার নখৈর আদর্শ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (শরীর চর্চা) মো. জামিল হোসেন জানান, দিনাজপুর জেলা শিক্ষা অফিসারের কাছে একটি প্রত্যায়নপত্র নিতে এসেছিলাম। জেলা শিক্ষা অফিসার না থাকায় ফিরে যাচ্ছি। প্রত্যায়নপত্রটি খুবই জরুরি প্রয়োজন, তাই এসেছিলাম। এই কাজের জন্য আবার কাল আসতে হবে। 

একই উপজেলার শংকর কাকড়া নদী রাবার ড্যাম নিম্নমাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক অনন্ত কুমার তার এমপিও'র কাজে আসলে জেলা শিক্ষা অফিসারকে না পেয়ে ফিরে যেতে হয়েছে।  দিনাজপুর জেলা শিক্ষা অফিসার না থাকায় অনন্ত ও জামিলের মতো দূর-দূরান্ত থেকে আসা অনেক শিক্ষককে ফিরে যেতে দেখা যায়।

এ বিষয়ে দিনাজপুর জেলা শিক্ষা অফিসার মো. রফিকুল ইসলাম জানান, আমি পারিবারিক কারণে তিন দিনের ছুটিতে আছি। আমি ছুটির চিঠি ডিডির মেইলে দিয়েছি, তিনি হয়তোবা চেক করেননি। দূর-দূরান্ত থেকে আসা শিক্ষকদের ফিরে যাওয়ার বিষয়ে তিনি জানান, জেলা শিক্ষা অফিসারের দায়িত্বে দিনাজপুর জিলা স্কুলের প্রধান শিক্ষক আখতারা পারভিন রয়েছেন। তার কাছেই যেতে পারেন তারা। 

দিনাজপুর জেলা শিক্ষা অফিসার মো. রফিকুল ইসলামের ছুটির বিষয়ে জানতে চাইলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা রংপুর আঞ্চলের উপ-পরিচালক মো. শফিকুল ইসলাম জানান, দিনাজপুর জেলা শিক্ষা অফিসার মো. রফিকুল ইসলাম তো ছুটি নেননি। তিনি তার কর্মস্থলেই থাকার কথা। সে কর্মস্থলে আছে কিনা আমি রংপুর থেকে কিভাবে দেখবো। তারপরও বিষয়টি দেখা হচ্ছে। 

জনপ্রিয়