ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪ , ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

প্রাথমিক বিদ্যালয়ে অ্যাসেম্বলি বন্ধ রাখার নির্দেশ

শিক্ষা

আমাদের বার্তা প্রতিবেদক 

প্রকাশিত: ১২:০১, ২০ এপ্রিল ২০২৪

আপডেট: ১৫:৪৬, ২০ এপ্রিল ২০২৪

সর্বশেষ

প্রাথমিক বিদ্যালয়ে অ্যাসেম্বলি বন্ধ রাখার নির্দেশ

দেশজুড়ে বইছে তীব্র তাপদাহের (হিট অ্যাল্যার্ট) পরিস্থিতি বিবেচনায় দেশের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অ্যাসেম্বলি পরবর্তী নির্দেশনা দেওয়া না পর্যন্ত বন্ধ থাকবে।

শনিবার (২০ এপ্রিল) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে।

তিন দিনের জন্য হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অফিস। তাপপ্রবাহ আরো তীব্র হওয়ার আশঙ্কা প্রকাশ করেছে। জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তি আরো বাড়তে পারে । কিন্তু, এমন পরিস্থিতিতেই আগামীকাল রোববার খুলছে সব শিক্ষাপ্রতিষ্ঠান। স্কুল বন্ধ বা সকালের শিফট চালুর কোনো নির্দেশনা দেয়নি শিক্ষা মন্ত্রণালয়। তাই তীব্র গরমে শিক্ষার্থীদের ভোগান্তি নিয়ে উদ্বিগ্ন হয়ে উঠেছেন অভিভাবকরা।
তীব্র দাবদাহের কারণে ভারতের পশ্চিমবঙ্গের সরকারি স্কুলগুলোতে চলতি মাসের ২২ তারিখ থেকে অনির্দিষ্টকালের জন্য ছুটি ঘোষণা করা হয়েছে। একইসঙ্গে, বেসরকারি স্কুলগুলোকেও এই ছুটি এগিয়ে আনার কথা বিবেচনা করতে বলা হয়েছে। তীব্র দাবদাহের কারণে গরমের ছুটি এগিয়ে আনা হয়েছে। গত বৃহস্পতিবার রাজ্য স্কুল শিক্ষা দপ্তরের তরফে একটি বিবৃতি জারি করে এই খবর জানানো হয়ে। 

পশ্চিমবঙ্গের ওই সিদ্ধান্তের কথা স্মরণ করিয়ে অভিভাবকরা বলছেন, বাংলাদেশেও তাপপ্রবাহ না কমা অবধি শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করা হোক। 

উল্লেখ্য, পবিত্র রমজান, স্বাধীনতা দিবস ও ঈদুল ফিতরসহ বেশ কয়েকটি ছুটি শেষে কাল ২১ এপ্রিল থেকে বাংলাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলছে। 

প্রাথমিক বিদ্যালয়, মাদরাসা ও কলেজে ছুটি আগে থেকে শুরু হলেও খুলবে একই দিনে এবং নিয়মিত পাঠদান শুরু হবে।

জানা গেছে, গত ২৬ মার্চ দেশের সব মাধ্যমিক বিদ্যালয়ে ছুটি শুরু হয়। এর একদিন আগে ২৫ মার্চ কলেজগুলো ছুটিতে বন্ধ হয়েছিলো। আর প্রাথমিক বিদ্যালয় ও মাদরাসায় ছুটি শুরু হয়েছিলো ২২ মার্চ।

জনপ্রিয়