ঢাকা শনিবার, ০৪ মে ২০২৪ , ২০ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

প্রধান শিক্ষক-সভাপতির পকেটে শিক্ষার্থীদের অনুদানের টাকা 

শিক্ষা

আমাদের বার্তা, রাজাপুর (ঝালকাঠি)

প্রকাশিত: ১৯:৩৪, ২৩ এপ্রিল ২০২৪

সর্বশেষ

প্রধান শিক্ষক-সভাপতির পকেটে শিক্ষার্থীদের অনুদানের টাকা 

ঝালকাঠির রাজাপুরে মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য বিশেষ সরকারি অনুদানের টাকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতির পকেটে ডুকেছে বলে অভিযোগ পাওয়া গেছে। উপজেলার বড়ইয়া ইউনিয়নের সোনারগাঁও জবান আলী খান মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে এমন ঘটনা।

জানা গেছে, বিদ্যালয়ের অনুকুলে (পিবিজিএসআই) স্কিমের জবাবদিহি অনুদানের (এসএমএজি) পাঁচ লাখ টাকার ২০% এর এক লাখ টাকা বিদ্যালয়ে ২০ জন সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের প্রত্যেকে পাঁচ হাজার টাকা করে সহায়তা পাবে। এই অর্থ শিক্ষার্থী বা তার অভিভাবকের নিজ নামে রেজিষ্টার্ড মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে অনুদানের অর্থ প্রেরণ করতে হবে।

শিক্ষার্থী সাথী, লিজা, মিম অভিযোগ করে জানান, প্রত্যেকের নামে সরকারের বিশেষ অনুদানের পাঁচ হাজার টাকা করে আসলেও বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ইসমাইল হোসেন মোবাইল ব্যাংকিংয়ের পরিবর্তে হাতে তিন হাজার টাকা দিয়ে দুই হাজার পকেটে রেখে দেন। এসময় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি লাকি বেগম উপস্থিত ছিলেন। টাকা কম দেয়ার কথা কাউকে বলতে নিষেধও করে দিয়েছেন তারা। আর আমাদের বিকাশ নম্বরসহ পিন নম্বর রেখে দিয়েছেন।

অভিভাবক আ. ছালাম, দুলাল হাং, জসিম খান অভিযোগ করে জানান, আমাদের সন্তানদের নামে কতো টাকা বরাদ্দ হইছে তা আমরা জানি না। প্রধান শিক্ষক ছেলে-মেয়েদের ডেকে তাদের হাতে তিন হাজার করে টাকা দিয়েছে। আর প্রত্যেকের বিকাশ নম্বরসহ পিন নম্বর রেখে দিয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ইসমাইল হোসেন জানান, বিদ্যালয়ের ২০ জন মেধাবী শিক্ষার্থীর প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে দেয়া হয়েছে। কাউকে কম দেয়া হয়নি।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি লাকি বেগম জানান, টাকা দেয়ার সময় আমি উপস্থিত ছিলাম। টাকা কম দেয়ার কোনো ঘটনাই ঘটেনি।

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সুনীল চন্দ্র সেন বলেন, বিষয়টি আপনার মাধ্যমে মোবাইল ফোনে জানতে পারলাম। কিন্তু এ বিষয়ে ভুক্তভোগীকে নিজে লিখিতভাবে জানাতে হবে। লিখিতভাবে অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।
 

জনপ্রিয়