ঢাকা শনিবার, ০৪ মে ২০২৪ , ২০ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

উপজেলা নির্বাচন

প্রতিমন্ত্রী পলকের শ্যালক যে কারণে প্রার্থিতা প্রত্যাহার করলেন

জাতীয়

আমাদের বার্তা প্রতিবেদক  

প্রকাশিত: ১৯:৩১, ২১ এপ্রিল ২০২৪

সর্বশেষ

প্রতিমন্ত্রী পলকের শ্যালক যে কারণে প্রার্থিতা প্রত্যাহার করলেন

নাটোরের সিংড়া উপজেলা পরিষদের নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন চেয়ারম্যান পদপ্রার্থী লুৎফুল হাবিব রুবেল। তিনি তথ্য, যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের শ্যালক। সংশ্লিষ্টরা জানিয়েছেন, কোনো মন্ত্রী, সংসদ সদস্যের আত্মীয়-স্বজন উপজেলা নির্বাচন করতে পারবে না- প্রধানমন্ত্রীর এ ঘোষণার আলোকেই তিনি এমন সিদ্ধান্ত নেন।

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, রোববার (২১ এপ্রিল) দুপুরে নাটোর জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা আব্দুল লতিফ শেখের কাছে এসে চেয়ারম্যান পদপ্রার্থী লুৎফুল হাবীব রুবেলের পক্ষে প্রত্যাহার পত্রটি জমা দেন তাজপুর ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান মো. মিনহাজ উদ্দিন।

এতে জানানো হয়, আমি মো. লুৎফুল হাবীব সিংড়া উপজেলা পরিষদ নির্বাচন- ২০২৪ এ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করি। কিন্তু ব্যক্তিগত এবং পারিবারিক কারণে আমার পক্ষে নির্বাচন করা সম্ভব নয়। অতএব, বিনীত প্রার্থনা এমতাবস্থায় আমার জমাকৃত উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের মনোনয়ন পত্রটি প্রত্যাহারপূর্বক আমাকে উক্ত নির্বাচন হতে সরে দাঁড়ানোর সুযোগ করে দিতে মর্জি হয়।

এর আগে সকালে এক ভিডিও বার্তায় লুৎফুল হাবীব রুবেল তার মনোনয়নপত্র প্রত্যাহারের ঘোষণা দেন। ঘোষণার কয়েক ঘণ্টা পরই প্রত্যাহার পত্রটি জেলা নির্বাচন অফিসে জমা দেয়া হয়।

প্রসঙ্গত, গত ১৬ এপ্রিল উপজেলা পরিষদ নির্বাচনে অপর প্রার্থী দেলোয়ার হোসেন পাশাকে অপহরণ এবং মারধর করে তার গ্রামের বাড়ির সামনে ফেলে রাখার ঘটনা ঘটে। এ ঘটনায় দেলোয়ার হোসেনের বড় ভাই মজিবর রহমান বাদী হয়ে অজ্ঞাত ২০ জনকে আসামি করে নাটোর সদর থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার পর পুলিশ সিসিটিভির ফুটেজ পরীক্ষা-নিরীক্ষার পর প্রথমে সানোয়ার হোসেন সুমন এবং নাজমুল হোসেন বাবুকে গ্রেপ্তার করে। এরমধ্যে সানোয়ার হোসেন সুমন আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে লুৎফুল হাবিব রুবেলের পক্ষে এ অপহরণ এবং মারধরের ঘটনার কথা স্বীকার করে।

অন্যদিকে, গত ১৯ এপ্রিল রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে আহত দেলোয়ার হোসেন পাশাকে দেখতে গিয়ে তথ্য, যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এমপি তার শ্যালক ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক লুৎফুল হাবিব রুবেলকে প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশ দেন।

জনপ্রিয়