ঢাকা সোমবার, ২০ মে ২০২৪ , ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

দাখিলের ফল জানবেন যেভাবে

জাতীয়

আমাদের বার্তা প্রতিবেদক  

প্রকাশিত: ১৩:২৩, ৮ মে ২০২৪

সর্বশেষ

দাখিলের ফল জানবেন যেভাবে

আগামী রোববার (১২ মে) দাখিল পরীক্ষার ফল প্রকাশ হতে যাচ্ছে। বেলা ১১টায় সারা দেশে দাখিল পরীক্ষার ফল প্রকাশ করা হবে। এবারের দাখিল পরীক্ষার ফলাফল জানার নির্দেশনা দিয়েছে মাদরাসা শিক্ষা বোর্ড।

মঙ্গলবার মাদরাসা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মোহাম্মদ মাহবুব হাসান স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

জানা যায়, মাদরাসা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে (www.bmeb.gov.bd) থেকেও পরীক্ষার্থীরা ফল জানতে পারবেন। শিক্ষার্থীরা ওয়েবসাইটে রোল নম্বর ও রেজিস্ট্রেশন নম্বর ইনপুট করে ফল দেখতে পারবেন।

বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের ওয়েবসাইট www.bmeb.gov.bd এ অনলাইন সেবা-১ কর্ণার-এ দাখিল পরীক্ষা- ২০২৪ এ ক্লিক করে জেলার কেন্দ্রভিত্তিক মাদরাসার রেজাল্ট সীট ডাউনলোড করা যাবে।

www.educationboardresults.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে রোল ও রেজিস্ট্রেশন নম্বর অনুযায়ী রেজাল্ট সীট ডাউনলোড করতে পারবেন।

যারা এসএমএস’র মাধ্যমে ফলাফল দেখতে চান তাদেরকে ফলাফল প্রকাশের আগে নিম্নোক্ত পদ্ধতিতে প্রি-রেজিস্ট্রেশন করতে হবে। Dakhil<>Board Name [First 3 Latter]<>Roll<> Year টাইপ করে 16222 নম্বরে পাঠাতে হবে।
উদাহরণ: বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের জন্য- DakhilMad123456 2024 Send to 16222
ফলাফল প্রকাশের সাথে সাথেই প্রি-রেজিস্ট্রেশনকৃত পরীক্ষার্থীদের মোবাইল নম্বরে তাদের ফল স্বয়ংক্রিয়ভাবে পৌঁছে যাবে।

সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে অনলাইনের মাধ্যমে প্রাপ্ত ফলাফল ডাউনলোড করে প্রকাশ করার জন্য https://eboardresults.com/v2/home এ যেয়ে Institution Result Select করে বোর্ড ও প্রতিষ্ঠানের EIIN এর মাধ্যমে ফল ডাউনলোড করার পরামর্শ দেয়া হয়েছে। 

জনপ্রিয়