ঢাকা সোমবার, ২০ মে ২০২৪ , ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

ম্যাজিস্ট্রেটের নামে খোলা পেইজ হ্যাক হওয়ায় মামলা করতে এসে বাদী ধরা

বিবিধ

আমাদের বার্তা প্রতিবেদক 

প্রকাশিত: ১৮:৫৬, ৮ মে ২০২৪

সর্বশেষ

ম্যাজিস্ট্রেটের নামে খোলা পেইজ হ্যাক হওয়ায় মামলা করতে এসে বাদী ধরা

প্রতারক আইয়ুব খান

র‌্যাবের সাবেক নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নামে ফেইসবুকে একটি পেইজ খোলেন নরসিংদীর রায়পুরা থানাধীন এলাকার এক যুবক আইয়ুব খান। সেই পেইজটি হ্যাক করে ‘সেলিব্রেটিং জিন রডেনবেরি: স্টার ট্রেক'স ব্রিজ অ্যান্ড নাসা’ নামে ব্যক্তি/প্রতিষ্ঠান। ওই পেইজটি হ্যাক হওয়ায় তার ৭ লাখ টাকা ক্ষতি হয়েছে দাবি করে বুধবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ এম জুলফিকার হায়াতের আদালতে মামলা করতে আসেন আইয়ুব খান। তবে মামলা করতে এসে জবানবন্দি দেয়ার সময় বিচারকের কাছে ধরা খেলেন তিনি।

মামলায় জবানবন্দি নেয়ার সময় বিচারক বাদীকে জিজ্ঞাসা করেন, আপনি (বাদী) কি ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম? জবাবে বাদী বলেন, না। তখন বিচারক প্রশ্ন করেন, তবে কেন আপনি ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নামে পেইজ খুললেন। তখন তিনি এ প্রশ্নের জবাব না দিতে পেরে আমতা আমতা করতে থাকেন।

এরপর বিচারক একজন ম্যাজিস্ট্রেটের নামে পেইজ খুলে প্রতারণার অভিযোগে বাদী আইয়ুব খানকে আসামির কাঠগড়ায় ঢোকানোর জন্য পুলিশকে নির্দেশ দেন। নির্দেশ অনুযায়ী পুলিশ আইয়ুব খানকে আসামির কাঠগড়ায় ঢুকিয়ে রাখে। আসামির কাঠগড়ায় ঢোকার পর প্রায় দুই ঘন্টা তাকে সেখানে আটক রাখা হয়। শেষমেষ আদালত তার মামলা গ্রহণ না করে তা খারিজের আদেশ দেন। সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী জুয়েল মিয়া এ তথ্য নিশ্চিত করেন।

অভিযোগ থেকে জানা যায়, ২০২০ খ্রিষ্টাব্দের ৪ মে ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম নামে একটি প্রফেশনাল ফেইসবুক পেইজ তৈরি করেন আইয়ুব খান। পেইজ গ্রুপের বিভিন্ন পোষ্ট দেখা সবার জন্য উন্মুক্ত থাকায় এবং ওই পেইজে যেকোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান স্বেচ্ছায় সদস্য হিসেবে যুক্ত হওয়ার সুযোগ ছিলো।

২০২১ খ্রিষ্টাব্দের ১৯ আগস্ট দুপুর থেকে পরদিন দুপুর পর্যন্ত তার বাড়ি নরসিংদীর রায়পুরা থানার মাহমুদাবাদে ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম পাবলিক পেইজ গ্রুপের বিভিন্ন পোষ্ট দেখার সময় আসামি CELEBRATING GENE RODDENBERRY: STAR TREK'S BRIDGE AND NASA ওই পেইজে স্বেচ্ছায় যুক্ত হন এবং সাথে সাথে বাদীর তৈরিকৃত ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম নামের পাবলিক পেইজটি সম্পূর্ণভাবে তাদের নিয়ন্ত্রণে চলে যায়। পেইজে যেকোনো পোষ্ট করলে তা হ্যাককারীদের পেইজে চলে যায়। ফলে তার ৭ লাখ টাকা আর্থিক ক্ষতি হয়।

জনপ্রিয়