ঢাকা মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪ , ৭ শ্রাবণ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

কোটাবিরোধী আন্দোলনে ময়মনসিংহে আবারো ট্রেন অবরোধ

দেশবার্তা

প্রকাশিত: ২১:০৯, ৭ জুলাই ২০২৪

সর্বশেষ

কোটাবিরোধী আন্দোলনে ময়মনসিংহে আবারো ট্রেন অবরোধ

সরকারি চাকরির ৯ম থেকে ১৩তম গ্রেডে (প্রথম ও দ্বিতীয় শ্রেণি) মুক্তিযোদ্ধা কোটা বাতিল ও ২০১৮ খ্রিষ্টাব্দের পরিপত্র পুনর্বহালের দাবিতে ময়মনসিংহে ট্রেন অবরোধ করেছেন কোটা বিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীরা। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে শিক্ষার্থীরা রোববার ময়মনসিংহ নগরীর সানকিপাড়া লেভেল ক্রসিং এলাকায় জামালপুরগামী অগ্নিবীণা এক্সপ্রেস ট্রেনটি অবরোধ করেন। এতে দুর্ভোগে পড়েন ট্রেনযাত্রীরা।

বিকেল তিনটা ৪০মিনিট থেকে চারটা ৩০ মিনিট পর্যন্ত ট্রেনটি অবরুদ্ধ করে রাখে আন্দোলনকারীরা। নগরীর আনন্দ মোহন কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ট্রেনটি অবরোধে অংশ নেন।  

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, কোটা প্রথা বাতিলের দাবিতে দেশব্যাপী কর্মসূচির আওতায় এ ট্রেন অবরোধ করা হয়েছে। অবিলম্বে কোটা প্রথা বাতিল করা না হলে যে কোনো কর্মসূচি বাস্তবায়নে রাজপথে আরো কঠোর হতে বাধ্য হবে ছাত্র সমাজ।

ময়মনসিংহ রেলওয়ে স্টেশন সুপারিন্টেন্ডেন্ট মো. নাজমুল হক জানান, শিক্ষার্থীদের আন্দোলনের মুখে জামালপুরগামী অগ্নিবীণা এক্সেপ্রেস ট্রেনটি কিছুক্ষণ আটকা পড়েছিল। তবে এখন ময়মনসিংহ-জামালপুর রেলপথে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

জনপ্রিয়