ঢাকা সোমবার, ২২ জুলাই ২০২৪ , ৬ শ্রাবণ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

স্কুল সভাপতির বিরুদ্ধে প্রধান শিক্ষককে মা*রধরে*র অভিযোগ 

শিক্ষা

আমাদের বার্তা, উল্লাপাড়া (সিরাজগঞ্জ) 

প্রকাশিত: ১৯:৪০, ১২ ফেব্রুয়ারি ২০২৪

সর্বশেষ

স্কুল সভাপতির বিরুদ্ধে প্রধান শিক্ষককে মা*রধরে*র অভিযোগ 

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার গয়হাট্টা সালেহা ইসহাক উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতির বিরুদ্ধে প্রধান শিক্ষক মো. শহিদুল ইসলামকে মারধর ও অর্থ আত্মসাতের অভিযোগে থানায় মামলা দায়ের হয়েছে। গত শনিবার প্রধান শিক্ষক শহিদুল ইসলাম বাদী হয়ে স্কুল কমিটির সভাপতি ও তিন অভিভাবক সদস্যের বিরুদ্ধে এই মামলা দায়ের করেন।

মামলায় অভিযুক্ত আসামিরা হলেন সালেহা ইসহাক উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি, উপজেলার পূর্ণিমাগাঁতী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও কোনাগাঁতী গয়হাট্রা গ্রামের আমির হোসেনের ছেলে মো. আল আমিন সরকার (৪৫), অভিভাবক সদস্য ও পারকুল গয়হাট্টা গ্রামের মীর মতিয়ার রহমান ছেলে মানিক উদ্দিন (৪০), একই গ্রামের আকবর সরকারের ছেলে আইনুল হক (৫২), গয়হাট্টা দহপাড়া গ্রামের ওছমান গণির ছেলে গোলাম মোস্তফা (৪০)। 

মামলার সূত্রে জানা গেছে, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও উল্লেখিত অভিভাবক সদস্যরা যোগসাজশে ২০২৩ খ্রিষ্টাব্দে বিদ্যালয়ের পুকুর লিজের ৫ লাখ ১০ হাজার টাকা, শিক্ষার্থী উপবৃত্তির এক লাখ টাকা, গাছ বিক্রির ৪০ হাজার টাকা এবং পুরাতন আসবাবপত্র ও দ্রব্যসামগ্রী বিক্রির ৫০ হাজার টাকা কৌশলে আত্মসাৎ করে। আত্মসাতকৃত টাকার ভুয়া ভাউচার ও রেজুলেশনে জোরপূর্বক প্রধান শিক্ষকের স্বাক্ষর করিয়া নিতে চায়। উক্ত ভাউচার ও রেজুলেশনে স্বাক্ষর করতে অস্বীকার করলে গত ২৯ জানুয়ারি বেলা সাড়ে ১২টার দিকে পূর্বপরিকল্পিতভাবে সংঘবদ্ধ হয়ে আসামিরা প্রধান শিক্ষক কার্যালয়ে প্রবেশ করেন। এ সময় তারা অফিস কক্ষের দরজা বন্ধ করে প্রধান শিক্ষককে অবরুদ্ধ অবস্থায় গালিগালাজ ও ভয়ভীতি প্রদর্শন করেন। পরে তারা চড়াও হয়ে এলোপাতাড়িভাবে কিল, ঘুষি ও থাপ্পর মারে। একপর্যায়ে প্রধান শিক্ষককে হত্যার হুমকি দিয়ে মোবাইল ফোন কেড়ে নিয়ে বেদম মারপিট করে। 

উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসিফ মোহাম্মদ সিদ্দিকুল ইসলাম জানান, প্রধান শিক্ষকের অভিযোগটি মামলা হিসেবে আমলে নেয়া হয়েছে। তদন্ত কার্যক্রম চলছে।

জনপ্রিয়