ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪ , ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

তীব্র গরমে ঢাবি-জবির ক্লাস-পরীক্ষা বিষয়ে সিদ্ধান্ত কাল 

শিক্ষা

আমাদের বার্তা, জবি 

প্রকাশিত: ২০:৩৬, ২০ এপ্রিল ২০২৪

সর্বশেষ

তীব্র গরমে ঢাবি-জবির ক্লাস-পরীক্ষা বিষয়ে সিদ্ধান্ত কাল 

দেশে তীব্র তাপপ্রবাহের কারণে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ক্লাস-পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নিতে আগামীকাল রোববার জরুরি সভা ডাকা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক সিতেশ চন্দ্র বাছার বলেন, আমরা এখনো এ নিয়ে কোনো সিদ্ধান্তে আসিনি। ডিনস সভা করে সিদ্ধান্ত নিতে হবে। এখন উপাচার্য দেশে নেই। উনার সঙ্গে কথা না বলে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে। আগামীকাল রোববার বিষয়টি নিয়ে আমরা বসবো।

এদিকে জানা গেছে, জবিতে আগামীকাল রোববারের সভায় পূর্বঘোষিত হিট অ্যালার্টের জন্য আগামী সোমবার ও মঙ্গলবার অনলাইনে ক্লাস নেয়ার সিদ্ধান্ত আসতে পারে। এ সময় কোনো বিভাগে ক্লাস ও পরীক্ষা থাকলে তা রিশিডিউল করার নির্দেশনাও দেয়া হতে পারে।

জবি’র রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম বলেন, ইতোমধ্যে তীব্র তাপপ্রবাহের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে কথা হয়েছে। আগামীকাল রোববার সব বিভাগীয় চেয়ারম্যান ও ডিনদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে। পরে একটা মিটিং হওয়ার কথা রয়েছে। মিটিংয়ের পরই আমরা বলতে পারবো বিশ্ববিদ্যালয় বন্ধ নাকি খোলা থাকবে।

এদিকে, সারা দেশে চলমান তীব্র তাপপ্রবাহের কারণে স্কুল-কলেজের পুর্বনির্ধারিত ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। পাশাপাশি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজগুলোর ক্লাসও বন্ধ ঘোষণা করা হয়েছে।

জনপ্রিয়