ঢাকা মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪ , ৭ শ্রাবণ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

মাদরাসার ৯ শিক্ষককে শোকজ

শিক্ষা

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ০০:১০, ১৫ জুন ২০২৪

সর্বশেষ

মাদরাসার ৯ শিক্ষককে শোকজ

মাদরাসা শিক্ষকদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণে অংশ না নেয়ায় ৯ জন ইবতেদায়ি শিক্ষককে শোকজ নোটিশ দিয়েছে অধিদপ্তর। গত বৃহস্পতিবার মাদরাসা শিক্ষা অধিপ্তরের এক চিঠির মাধ্যমে এ তথ্য জানা গেছে।

শোকজ নোটিশ পাওয়া শিক্ষকদের মধ্যে একজন হলেন পিরোজপুরের দারুল কুরআন মহিলা দাখিল মাদরাসার ইবতেদায়ি শিক্ষক মোসা. জামিলা। তবে জামিলা ছাড়াও এমন আরো আটজন শিক্ষকে এ নোটিশ দেয়া হয়।

নোটিশে বলা হয়েছে, পিরোজপুর সদরের দারুল কুরআন মহিলা দাখিল মাদরাসার ইবতেদায়ি শিক্ষক মোসা. জামিলাকে গত ১৩ মে বিষয়ভিত্তিক ৬৮ নম্বর ব্যাচে আল-কোরআন প্রশিক্ষণ কোর্সে মনোনয়ন দেয়া হয়। কিন্তু তিনি ১৯ থেকে ৩০ মে অনুষ্ঠিত প্রশিক্ষণ কোর্সে কর্তৃপক্ষের অনুমতি ব্যতীত অংশগ্রহণ করেননি। তার এহেন কার্যকলাপ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের ন্যায়সঙ্গত আদেশ অমান্য ও অবজ্ঞা করার সামিল, যা বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান (মাদরাসা) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮ (২৩ নভেম্বর ২০২০ পর্যন্ত সংশোধিত)-এর পরিপন্থি। এ বিষয়ে ২৬ জুনের মধ্যে স্বশরীরে উপস্থিত হয়ে কারণ দর্শানোর জন্য নির্দেশ দেয়া হলো। অন্যথায় তার বিরুদ্ধে যথাযথ প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

অপরদিকে একই কারণে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার বংগোদা ফাযিল মাদরাসার ইবতেদায়ী শিক্ষক মো. নুরুল হককে শোকজ দেয়া হয়। এছাড়াও চৌদ্দগ্রাম উপজেলার জসপুর দারুচ্ছুন্নাহ ইসলামি দাখিল মাদরাসার শিক্ষক মো. লিয়াকত আলী, লক্ষীপুরের চাটখিল উপজেলার কাজিয়ার ভাটিয়ান গড় মাদরাসার শিক্ষক রশিদ আক্তার, চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার রামপুর বাজার সিনিয়র মাদরাসার শিক্ষক মো. কাওসার হোসেন, একই উপজেলার ধানুয়া সালেহা সিনিয়র মাদরাসার শিক্ষক মো. আল আমিন, টাঙ্গাইলের ভুয়াপুর উপজেলার কষ্টাপাড়া সিনিয়র আলিম মাদরাসার শিক্ষক মো. এরশাদ আলী, একই জেলার সখীপুর উপজেলার চাকদাহ ইসলামিয়া দাখিল মাদরাসার ইবতেদায়ি শিক্ষক মো. ফিরোজ আলী খান এবং গাজীপুর সদরের কালনি সিনিয়র মাদরাসার ইবতেদায়ি শিক্ষক আমেনাকে শোকজ নোটিশ দেয়া হয়েছে। এদের সবাইকে ২৬ জুনের মধ্যে স্বশরীরে উপস্থিত হয়ে কারণ দর্শানোর জন্য নির্দেশ দেয়া হয়। অন্যথায় তাদের বিরুদ্ধে যথাযথ প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানানো হয়।

 

জনপ্রিয়