ঢাকা মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪ , ৭ শ্রাবণ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

ঢাকা পিটিআই ‘শ্রেষ্ঠ পিটিআই’ নির্বাচিত

শিক্ষা

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৫৮, ১৫ জুন ২০২৪

সর্বশেষ

ঢাকা পিটিআই ‘শ্রেষ্ঠ পিটিআই’ নির্বাচিত

শ্রেষ্ঠ পিটিআই (প্রাইমারি টিচার্স ট্রেনিং ইন্সটিটিউট) ২০২৩ নির্বাচিত হয়েছে ঢাকা পিটিআই। প্রশিক্ষণের পরিবেশ, প্রশিক্ষণার্থীদের সুযোগ-সুবিধাসহ শিক্ষার মানোন্নয়নে ভূমিকা পালনের স্বীকৃতি সরূপ প্রাথমিক শিক্ষা পদক ২০২৩ এর শ্রেষ্ঠ পিটিআই ক্যাটাগরিতে এ প্রতিষ্ঠানকে নির্বাচন করা হয়েছে।

সম্প্রতি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে এ সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ঢাকা পিটিআই একটি আদর্শ প্রশিক্ষণ ইন্সটিটিউট হিসেবে শিক্ষকদের বুনিয়াদি প্রশিক্ষণ এবং অন্যান্য উচ্চতর প্রশিক্ষণ দেয়ার মাধ্যমে প্রাথমিক শিক্ষায় গুরুত্বপূর্ণ অবদান রাখছে।  ইন্সটিটিউটটি শ্রেষ্ঠ পিটিআই নির্বাচিত হওয়ায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব এক আধা সরকারি পত্র (ডিও লেটার) ইন্সটিটিউটের সব প্রশিক্ষক এবং কর্মচারীকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন।

ঢাকা পিটিয়ে সুপারিনটেনডেন্ট মো. কামরুজ্জামানকে উদ্দেশ্য করে পাঠানো ডিও লেটারে স্মার্ট প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণ প্রতিষ্ঠান বিনির্মাণের মাধ্যমে স্মার্ট শিক্ষক তৈরি এবং প্রাথমিক শিক্ষা ক্ষেত্রে এ প্রতিষ্ঠানের সৃজনশীল কর্মকাণ্ড ভবিষ্যতে অব্যাহত থাকবে বলে সচিব আশাবাদ ব্যক্ত করেন।

আগামী ২৭ জুন রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রাথমিক শিক্ষা পদক ২০২৩ প্রদান করার করা রয়েছে। ওই অনুষ্ঠানে উপস্থিত থেকে প্রতিষ্ঠান প্রদান হিসেবে মো. কামরুজ্জামানকে  ‘শ্রেষ্ঠ  পিটিআই’ ক্যাটাগরিতে পদক গ্রহণ করতে বলা হয়েছে।

উল্লেখ্য, মো. কামরুজ্জামান ২০২২ খ্রিষ্টাব্দে বাংলাদেশের শ্রেষ্ঠ পিটিআই সুপারিনটেনডেন্ট নির্বাচিত হয়েছিলেন। এ ছাড়া তিনি সুপারের দায়িত্ব পালনকালে যশোর পিটিআইও বাংলাদেশের শ্রেষ্ঠ পিটিআই নির্বাচিত হয়েছিলেন।

জনপ্রিয়