ঢাকা মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪ , ৭ শ্রাবণ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

শেষ কর্মদিবসে অবরুদ্ধ বুয়েট উপাচার্য

শিক্ষা

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৫৩, ২৪ জুন ২০২৪

আপডেট: ২১:১৯, ২৪ জুন ২০২৪

সর্বশেষ

শেষ কর্মদিবসে অবরুদ্ধ বুয়েট উপাচার্য

কর্মকর্তা-কর্মচারীরাদের পদোন্নতি নীতিমালা বহালের দাবিতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) উপাচার্য ড. সত্য প্রসাদ মজুমদারকে তার কার্যালয়ে অবরুদ্ধ করেছেন বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা। সোমবার (২৪ জুন) বিকেলে তাকে অবরুদ্ধ করেন তারা।

২০১৯ খ্রিষ্টাব্দে আবরার হত্যার পর শিক্ষার্থীদের আন্দোলনের মুখে তখনকার উপাচার্য সাইফুল ইসলাম সরে গেলে দায়িত্ব পান ড. সত্যপ্রসাদ মজুমদার। আজ তার শেষ কর্মদিবস ছিল।

এদিকে সোমবার (২৪ জুন) দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশকে (ডিএমপি) স্মার্ট ট্রাফিক পুলিশ বক্স নির্মাণ করে দিয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)। পলাশী মোড়ে পাঁচ রাস্তার সংযোগ স্থল পলাশী বাজারের পাশে নির্মাণ করা হয়েছে এই দৃষ্টিনন্দন ট্রাফিক পুলিশ বক্স।  স্মার্ট ট্রাফিক পুলিশ বক্স উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার ও উপ-উপাচার্য অধ্যাপক ড. আব্দুল জব্বার খাঁন। 

এসময় উপস্থিত ছিলেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান বিপিএম, বুয়েটের অনুষদের ডিনবৃন্দ, বিভাগীয় প্রধানগণ, রেজিস্ট্রার, ছাত্রকল্যাণ পরিচালক ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার বলেন, বাংলাদেশ পুলিশ সারাদেশের জনগণকে প্রতিনিয়ত সেবা দিয়ে যাচ্ছে। যারা আমাদেরকে সেবা দিচ্ছেন আমাদেরও তাদের প্রতি একটা কর্তব্য আছে। এই পলাশীর মোড়ে দায়িত্বরত ট্রাফিক সদস্যদের কথা বিবেচনা করে সিটি কর্পোরেশনের অনুমোদনক্রমে বুয়েটের পক্ষ থেকে এখানে একটি পুলিশ বক্স তৈরি করা হয়েছে।

তিনি বলেন, স্মার্ট বাংলাদেশের পরিপ্রেক্ষিতে প্রত্যেকটা সার্ভিস হতে হবে স্মার্ট সার্ভিস। ট্রাফিক পুলিশে যেন তাদের কাজটা সঠিকভাবে করতে পারে সেজন্য আমাদের পক্ষ থেকে এই দৃষ্টিনন্দন স্মার্ট পুলিশ বক্স তৈরি করা হয়েছে। এখানে সিসিটিভি কন্ট্রোলরুম থাকবে, থাকবে নিরাপদ বাইক পার্কিং ব্যবস্থা। তাছাড়াও হাই স্পিড ওয়াইফাই সংযোগের জন্য বুয়েটের পক্ষ থেকে আমরা ব্যবস্থা গ্রহণ করবো।

জনপ্রিয়