ঢাকা মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪ , ৭ শ্রাবণ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

১৮০ কোটি টাকা মেরেছেন ডিজি, দুদকে অভিযোগ শিক্ষাসচিবের

শিক্ষা

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ১৫:১৯, ১০ জুলাই ২০২৪

সর্বশেষ

১৮০ কোটি টাকা মেরেছেন ডিজি, দুদকে অভিযোগ শিক্ষাসচিবের

সেসিপ প্রকল্প, ঠিকাদারি, ফ্লোরা টেলিকম লিমিটেড, বাংলাদেশ সাইন্স হাউজ (জেভি) , নিম্নমানের সফটওয়্যার, শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ও সেসিপ প্রকল্পের একজন উপপরিচালককে নিয়ে গত কয়েকমাসে একাধিক চিঠি চালাচালি ও ফাইল ওঠানামা হয়েছে। একটি চিঠিতে বলা হয়েছে ‘সরকারের আর্থিক ক্ষতি হয়েছে, বিদেশীদের নিকট বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে।’  অন্যসূত্র মতে, ১৮০ কোটি টাকা মেরেছে মহাপরিচালকসহ কয়েকজন। 

কেনাকাটায় দুর্নীতির বিষয়ে সর্বশেষ শোকজ চিঠি দেয়া হয় মহাপরিচালক ও সেসিপ ডিডিকে। তবে, শোকজের জবাবে সন্তুষ্ট নন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. মাহবুব হোসেন। ৯ নভেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব আ ন ম তরিকুল ইসলাম স্বাক্ষরিত একটা ইউ. ও. নোট। এটা খুব গুরুত্বপূর্ণ। শিক্ষা ক্যাডারের দুইজনের বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজুর আদেশ। ইত্যাদি ইত্যাদি। 

তবে, মহাপরিচালক অধ্যাপক সৈয়দ গোলাম ফারুক, সেসিপের উপপরিচালক শামসুন্নাহারসহ কয়েকজনের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার জন্য দুদকে চিঠি লিখেছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাহবুব হোসেন।  

পাঠক, বিশ্বাস করুন, শিক্ষা অধিদপ্তরের আরেক দুর্নীতিবাজ পরিচালকের বিরুদ্ধে আনীত দুর্নীতির অভিযোগ তদন্ত করার নির্দেশ দিয়ে সেই চিঠি প্রত্যাহার করার সঙ্গেও নাকি মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. মাহবুব হোসেনের বদলির কোনো যোগসূত্র নেই। 

জনপ্রিয়