ঢাকা মঙ্গলবার, ০৫ ডিসেম্বর ২০২৩ , ২০ অগ্রাহায়ণ ১৪৩০ আর্কাইভস ই পেপার

nogod
nogod
Retina
Retina
nogod
nogod
Retina
Retina

জিএম কাদের-রওশন দ্বন্দ্ব, ইসিতে পাল্টাপাল্টি চিঠি

জাতীয়

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৩৩, ১৮ নভেম্বর ২০২৩

সর্বশেষ

জিএম কাদের-রওশন দ্বন্দ্ব, ইসিতে পাল্টাপাল্টি চিঠি

নির্বাচন কমিশনে (ইসি) পাল্টাপাল্টি চিঠি দিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের ও দলের প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ। শনিবার (১৮ নভেম্বর) জিএম কাদেরের পক্ষে দলের মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু স্বাক্ষরিত চিঠি নির্বাচন কমিশনে পৌঁছে দেয়া হয়েছে।  

চিঠিতে বলা হয়েছে, আপনাকে জানানো যাচ্ছে, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন প্রদানের ক্ষেত্রে আরপিও (গণপ্রতিনিধিত্ব আদেশ) অনুযায়ী জাতীয় পার্টির ক্ষমতাপ্রাপ্ত ব্যক্তি হিসেবে দলের প্রার্থী মনোনয়ন ও প্রতীক বরাদ্দ করবেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। চিঠিতে জিএম কাদের তার চারটি নমুনা স্বাক্ষর প্রদান করেন।

অন্যদিকে জাতীয় পার্টি নির্বাচনে আওয়ামী লীগের সঙ্গে জোটবদ্ধভাবে অংশ নেবে উল্লেখ করে ইসিকে আরেকটি চিঠি দেন জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ। চিঠিতে তিনি বলেন, আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে জাতীয় পার্টি আগের তিনটি সংসদ নির্বাচনের ধারাবাহিকতায় এবারও চতুর্থবারের মতো আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের শরিক দল হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত গ্রহণ করেছে। এটা হবে শুধু নির্বাচনী জোট।

চিঠিতে রওশন এরশাদ আরও বলেন, নির্বাচনে জাতীয় পার্টির নির্বাচিত সংসদ সদস্যরা দলীয় সিদ্ধান্ত অনুসরণ করবেন। এই নির্বাচনে জাতীয় পার্টির মনোনীত প্রার্থীরা লাঙ্গল কিংবা প্রার্থীর ইচ্ছানুসারে মহাজোটে জোটবদ্ধ হয়ে নির্বাচন করতে পারবেন। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করছি।

জনপ্রিয়