ঢাকা মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪ , ৭ শ্রাবণ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

যাত্রীর চাপে বন্ধ মেট্রো স্টেশনের গেট

জাতীয়

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ১৮:১১, ১০ জুলাই ২০২৪

সর্বশেষ

যাত্রীর চাপে বন্ধ মেট্রো স্টেশনের গেট

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে বুধবার (১০ জুলাই) রাজধানীর বিভিন্ন সড়ক অবরোধ করে রাখেন আন্দোলনকারীরা। এ কারণে রাজধানীজুড়ে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। এর চাপ পড়েছে মেট্রোরেলের ওপর। যাত্রীদের চাপ সামলাতে মতিঝিল স্টেশনে প্রবেশ ফটক বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। 

বিকেল পৌনে চারটায় কারওয়ান বাজার মেট্রো স্টেশনে গিয়ে দেখা যায়, বসুন্ধরা সিটি প্রান্তের প্রবেশমুখে যাত্রীদের ভিড় সিঁড়ি পর্যন্ত চলে এসেছে। স্টেশনের ভেতরে ঠাঁই নেই অবস্থা। টিকিট কাউন্টার ও টিকিট কেনার মেশিনের সামনে উপচে পড়া ভিড়।

মিরপুর যাওয়ার জন্য মেট্রো স্টেশনে আসেন আনিসুর রহমান। সঙ্গে তাঁর স্ত্রী ও মেয়ে। তিনি বলেন, ‘নিচে গাড়ি নেই দেখে হেঁটে মেট্রো স্টেশনে এসেছি। এখনো স্টেশনে ঢুকতেই পারিনি। কতক্ষণে টিকিট কেটে ট্রেন পাব বুঝতে পারছি না। নিচে দাঁড়িয়ে থেকেও তো লাভ নেই।’

সরকারি চাকরিতে নিয়োগে ‘অযৌক্তিক ও বৈষম্যমূলক’ কোটা বাতিল এবং সংবিধানে উল্লিখিত অনগ্রসর গোষ্ঠীর জন্য সংরক্ষিত কোটাকে ন্যূনতম মাত্রায় এনে সংসদে আইন পাস করার দাবিতে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। বুধবার বেলা সোয়া ১১টার দিকে শিক্ষার্থীদের একটি দল শাহবাগ মোড়ের সড়ক অবরোধ করে। এ ছাড়া কারওয়ান বাজার, বিজয় সরণি, আগারগাঁও, সায়েন্স ল্যাবরেটরি, ফার্মগেটসহ রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক অবরোধ করেন আন্দোলনকারীরা।

রাজধানীর প্রায় সব সড়কে যানবাহন স্থবির হয়ে পড়ে। লোকজন অনেকটা বাধ্য হয়ে মেট্রো স্টেশনে ছোটেন। কিন্তু সেখানেও যাত্রীর চাপে ভোগান্তিতে পড়তে হয়।

জনপ্রিয়