ঢাকা মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪ , ৭ শ্রাবণ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

বাংলাদেশ-ভারত ম্যাচ দেখবেন যেভাবে

খেলা

আমাদের বার্তা ডেস্ক 

প্রকাশিত: ১৩:১৫, ১ জুন ২০২৪

আপডেট: ১৩:২৪, ১ জুন ২০২৪

সর্বশেষ

বাংলাদেশ-ভারত ম্যাচ দেখবেন যেভাবে

প্রস্তুতি ম্যাচ হলেও বিশ্বকাপ ম্যাচের চেয়ে কম গুরুত্ব পাচ্ছে না বাংলাদেশ-ভারতের খেলা। ভেন্যু নিউইয়র্ক হওয়ায় প্রচুর দর্শক সমাগম হবে। উৎসবমুখর একটা পরিবেশ তৈরিতে চেষ্টা রয়েছে আয়োজকদের দিক থেকে। যদিও সমর্থকদের চেয়েও এ ম্যাচের গুরুত্ব বেশি আইসিসির কাছে। কারণ এই ম্যাচ দিয়ে নাসাউ কাউন্টি স্টেডিয়ামের উদ্বোধন আজ। ৩৪ হাজার দর্শক ধারণক্ষমতাসম্পন্ন নাসাউ স্টেডিয়ামটি দর্শনীয়। এই স্টেডিয়ামে পরীক্ষা-নিরীক্ষার শেষ মহড়া টাইগারদের। বিশ্বকাপের একাদশ বেছে নেওয়ার শেষ সুযোগও।

বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় শুরু হবে ম্যাচটি, টস অনুষ্ঠিত হবে ৩০ মিনিট আগে ৮টায়। প্রস্তুতি ম্যাচ হলেও দেখা যাবে টিভিতে। এশিয়ার দুই প্রতিবেশীর এই লড়াই বাংলাদেশের নাগরিক টিভি সরাসরি সম্প্রচার করবে। স্টার স্পোর্টস ভারতে আইসিসির ইভেন্ট সম্প্রচার স্বত্ব পাওয়ায় বাংলাদেশ-ভারত প্রস্তুতি ম্যাচটিও দেখা যাবে এ চ্যানেলে। পাশাপাশি আইসিসি টিভি ও ডিজনি প্লাস হটস্টারেও দেখা যাবে।

বিশ্বকাপের আগে ভারতকে পাওয়ায় একদিক থেকে লাভই হয়েছে। কারণ ভারতের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেট খেলে বাংলাদেশ। এই ম্যাচের জয়-পরাজয় বিশ্বকাপের পয়েন্ট টেবিলে কোনো প্রভাব ফেলবে না। ব্যক্তিগত পারফরম্যান্স রেকর্ডবুকে লিপিবদ্ধ না হলেও আত্মবিশ্বাস বাড়াবে। এ মুহূর্তে আত্মবিশ্বাস জাগানো পারফরম্যান্স খুবই প্রয়োজন বাংলাদেশ দলের জন্য। বিশেষ করে ব্যাটারদের ভালো খেলা জরুরি। কারণ ওয়েস্ট ইন্ডিজ-যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় বিশ্বকাপে সফল হতে হলে ব্যাটারদের ভালো খেলতে হবে।

অন্যদিকে ভারতের খেলোয়াড়রা টি২০ খেলার মধ্যেই ছিলেন। দুই মাসের বেশি সময় ধরে দেশের মাটিতে আইপিএল হয়েছে। খেলোয়াড়রা ভিন্ন ভিন্ন ফ্র্যাঞ্চাইজিতে খেলার অভিজ্ঞতা নিয়ে গেছেন যুক্তরাষ্ট্রে। যদিও বিশ্বকাপের আগে দল হিসেবে প্রথম ম্যাচ খেলবে তারা। গা-গরমের ম্যাচ হওয়ায় বিরাট কোহলি খেলছেন না। বিশ্রাম দেওয়া হতে পারে সিনিয়রদের কাউকে কাউকে। এর পরও একমাত্র প্রস্তুতি ম্যাচটি জিততে চাইবেন রোহিত শর্মারা। কারণ বাংলাদেশের মতো ভারতেরও লক্ষ্য থাকবে জয়ের ছন্দ নিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করা। ম্যাচটি হারলে খুব যে ক্ষতি হয়ে যাবে, তা নয়। 

বাংলাদেশের বিপক্ষে আজ ভারত তিন পেসার ও দুই স্পিনার নিয়ে মাঠে নামবে। জাসপ্রিত বুমরাহ, আর্শদীপ সিং ও মোহাম্মদ সিরাজ থাকবেন পেস আক্রমণে। ব্যাকআপ বোলার হিসেবে থাকবেন হার্দিক পান্ডিয়া। আর স্পিনে রবীন্দ্র জাদেজাকে বিশ্রাম দিয়ে বাজিয়ে দেখা হতে পারে কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহালকে।

জনপ্রিয়