ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ , ১৫ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

বিকাশ-এর সঙ্গে ই-কুরিয়ারের চুক্তি 

অর্থনীতি

বাণিজ্য ডেস্ক 

প্রকাশিত: ১৬:৫৮, ২৬ সেপ্টেম্বর ২০২৩

সর্বশেষ

বিকাশ-এর সঙ্গে ই-কুরিয়ারের চুক্তি 

বিকাশ-এর বি২বি (বিজনেস টু বিজনেস) কালেকশন সল্যুশন সেবা ব্যবহার করবে দেশের অন্যতম অনলাইন কুরিয়ার সেবাদাতা প্রতিষ্ঠান ই-কুরিয়ার। দেশজুড়ে ছড়িয়ে থাকা তাদের ১০০টি হাবে এই সেবা ব্যবহার করার মাধ্যমে প্রতিষ্ঠানটির আর্থিক ব্যবস্থাপনা যেমন সহজ হবে, তেমনি পণ্য সরবরাহের কাজেও গতিশীলতা আসবে।

এই লক্ষ্যে সম্প্রতি বিকাশের প্রধান কার্যালয়ে বিকাশ এবং ই-কুরিয়ার মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার আলী আহম্মেদ এবং ই-কুরিয়ার এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা বিপ্লব ঘোষ রাহুল নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন। এ সময় উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।  গতকাল মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

এই চুক্তির ফলে, ই-কুরিয়ারের দেশজুড়ে ছড়িয়ে থাকা ১০০টি হাব থেকে প্রতিদিন ই-মানি প্রদান করে ক্যাশ কালেকশন করবে বিকাশ। বি২বি এই সেবায় প্রতিষ্ঠানটির মাঠ পর্যায়ের সরবরাহ চেইনে আর্থিক ব্যবস্থাপনা ক্যাশবিহীন, সহজ, স্বচ্ছ ও নিরাপদ হবে। 

উল্লেখ্য, সিমেন্ট, বেভারেজ, লাইফস্টাইল, খাদ্যসহ বিভিন্ন খাতের শীর্ষ প্রতিষ্ঠানগুলো ইতোমধ্যেই বিকাশ-এর এই বি২বি কালেকশন সল্যুশন ব্যবহার করছে। এসব খাতে সরবরাহ চেইনের আর্থিক ব্যবস্থাপনায় সক্ষমতা বাড়ানো এবং দেশের ডিজিটাল পেমেন্ট ইকোসিস্টেমকে আরো সুদৃঢ় করতে ভূমিকা রাখছে বিকাশের এই বিজনেস টু বিজনেস কালেকশন সেবা।

জনপ্রিয়