ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

হিলি স্থলবন্দরে পেঁয়াজ-চিনি আমদানির প্রস্তুতি

অর্থনীতি

বাণিজ্য ডেস্ক

প্রকাশিত: ১৯:১১, ১৯ ফেব্রুয়ারি ২০২৪

সর্বশেষ

হিলি স্থলবন্দরে পেঁয়াজ-চিনি আমদানির প্রস্তুতি

পবিত্র রমজান মাসের আগেই ভারত থেকে পেঁয়াজ ও চিনি আমদানি করতে সরকার  সিদ্ধান্ত নিয়েছে। দিনাজপুর হিলি স্থলবন্দর ব্যবসায়ীরা এই দু’টি পণ্য  ভারত থেকে আমদানি করতে প্রস্তুতি শুরু করেছে।

হিলি স্থলবন্দরে উদ্ভিদ গণনিরোধ বিভাগের উপ-সহকারী কর্মকর্তা মো. ইউসুফ আলী জানান, বাণিজ্য মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে পেঁয়াজ ও চিনি এই দু’টি পণ্য পবিত্র রমজানের আগেই আমদানি করতে ব্যবসায়ীদের এলসি খোলার পরামর্শ দেয়া হয়েছে। তিনি বলেন, পবিত্র রমজান মাসে বাজারদর নিয়ন্ত্রণ রাখতে বাণিজ্য মন্ত্রণালয় এই সিদ্ধান্ত গ্রহণ করেছে। হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক ব্যবসায়ীরা এই তথ্য জানার পর সোমবার সকাল থেকেই ভারতীয় আমদানি-রপ্তানিকারক এ্যাসোসিয়েশনের সঙ্গে যোগাযোগ শুরু করছেন। তিনি বলেন, খুব স্বল্প সময়ের মধ্যেই ব্যবসায়ীরা এলসি খুলে এই দু’টি পণ্য ভারত থেকে আমদানি শুরু করবে।

দিনাজপুর হিলি স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক এ্যাসোসিয়েশনের সভাপতি হারুনুর রশিদ হারুন  সোমবার দুপুরে সাংবাদিকদের জানান,  বাণিজ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী ব্যবসায়ীরা এই দু’টি পণ্য আমদানি করে দেশের বাজার দর নিয়ন্ত্রণে সহায়তা করবেন। তিনি বলেন, একশ্রেণির অসাধু ব্যবসায়ীরা এই দু’টি নিত্য প্রয়োজনীয় পণ্য অবৈধ মজুদ রেখে বাজারে দ্রব্যমূল্য অস্থিতিশীল করছে। এ কারণেই ভারত থেকে পণ্য দু’টি আমদানি করে বাজার দর সহনশীল রাখতে আমদানিকারকরা সবধরনের সহযোগিতা করবে।

জনপ্রিয়