ঢাকা শনিবার, ২৭ জুলাই ২০২৪ , ১১ শ্রাবণ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

‘আস্থা’ অ্যাপে ১ মাসে ১০ হাজার কোটি টাকা লেনদেনের মাইলফলক

অর্থনীতি

বাণিজ্য ডেস্ক 

প্রকাশিত: ১৯:৩০, ২ এপ্রিল ২০২৪

সর্বশেষ

‘আস্থা’ অ্যাপে ১ মাসে ১০ হাজার কোটি টাকা লেনদেনের মাইলফলক

ব্র্যাক ব্যাংকের মোবাইল ব্যাংকিং অ্যাপ ‘আস্থা’ এক মাসে ১০ হাজার কোটি টাকা লেনদেনের মাইলফলক অতিক্রম করেছে। মোবাইল ব্যাংকিং অ্যাপটি ২০২৪ খ্রিষ্টাব্দের মার্চে ডিজিটাল লেনদেনের এই মাইলফলকটি অর্জন করে, যা দেশের ব্যাংকিং খাতে মাসিক অ্যাপভিত্তিক লেনদেনের এক অনন্য রেকর্ড। ওই মাসে ব্যাংকের ২ লাখ ৩৮ হাজার গ্রাহক অ্যাপটি ব্যবহার করে ২১ লাখেরও বেশি ট্রানজ্যাকশন সম্পন্ন করেন। 

লেনদেনের এই মাইলফলকটি ২০২৩ খ্রিষ্টাব্দের দুটি বড় অর্জনের পরপরই আসে, যেখানে একটি ছিল ৭১ হাজার কোটি টাকা লেনদেনের মাইলফলক অর্জন এবং আরেকটি ছিল ‘আস্থা’ অ্যাপে ৫ লাখ ব্যবহারকারীর মাইলফলক অর্জন। আজ মঙ্গলবার (২ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

এতে বলা হয়, মোবাইল অ্যাপ ‘আস্থা’ বহুমুখী সক্ষমতা সমৃদ্ধ, ব্যবহারে সহজ, নিরাপদ এবং সুরক্ষিত। এটি গ্রাহকদেরকে মাত্র কয়েকটি ক্লিকে ব্যাঙ্কিং লেনদেন সম্পন্ন করার সুবিধা দেয়। 'আস্থা' পূর্ণাঙ্গ ডিজিটাল ব্যাংকিং সেবা এবং এনগেজমেন্ট টুলস দ্বারা সমৃদ্ধ, যা গ্রাহকদের আনন্দদায়ক ব্যাংকিং অভিজ্ঞতা দেয়। অধিক সংখ্যক গ্রাহককে সেবা দিতে সক্ষম এবং বাজারে প্রভাব সৃষ্টি করতে পারে। 

‘আস্থা’ অ্যাপ ব্যবহারকারীরা এনপিএসবি, বিইএফটিএন এবং আরটিজিএস অপশনগুলো থেকে নিজের সুবিধামতো অপশন বেছে নিয়ে কোনোপ্রকার খরচ ছাড়াই অন্য ব্যাংকে ফান্ড ট্রান্সফার করতে পারেন। এনপিএসবি এবং আরটিজিএস সেবা ব্যবহার করে গ্রাহকরা মুহূর্তেই বাংলাদেশের যেকোনো ব্যাংকে ফান্ড ট্রান্সফার করতে পারছেন। অ্যাপটির মোবাইল ওয়ালেট ফান্ড ট্রান্সফার, কিউআর কোডভিত্তিক ‘স্ক্যান অ্যান্ড পে’, ইউটিলিটি বিল পেমেন্ট এবং মোবাইল রিচার্জ সুবিধা গ্রাহকদের জীবনকে করে তুলেছে আরো সহজ। 

ফান্ড ট্রান্সফার ছাড়াও ‘আস্থা’ অ্যাপ নিয়ে এসেছে গ্রাহকদের জন্য ডিপিএস ও এফডিআর খোলা, নতুন পিন তৈরি, বিদ্যমান পিন পরিবর্তন, ভুলে যাওয়া পিন পুনরায় তৈরি, অস্থায়ী কার্ড ব্লকসহ নানান সুযোগ-সুবিধা। প্রতিটি লেনদেনের ক্ষেত্রে গ্রাহকের নিবন্ধিত মোবাইল নম্বর, ইমেইল ঠিকানায় ওটিপি পাঠানো হয়। লেনদেনের এমন পদ্ধতি গ্রাহকদের জন্য আরো বেশি নিরাপত্তা নিশ্চিত করছে। 

‘আস্থা’ অ্যাপটি ডিজিটাল ব্যাংকিং দুনিয়ায় আস্থা লাইফস্টাইল, চার্জ-ফ্রি ব্যাংকিং এবং ডিজিটাল রিওয়ার্ড পয়েন্টসহ অনেক নতুনত্বের সূচনার মাধ্যমে এক নবদিগন্তের দ্বার উন্মোচন করেছে। 

অ্যাপটির এমন মাইলফলক অর্জন সম্পর্কে মন্তব্য করতে গিয়ে ব্র্যাক ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর. এফ. হোসেন বলেন, ব্র্যাক ব্যাংকের ডিজিটাল রূপান্তর যাত্রার কেন্দ্রবিন্দু হচ্ছে ‘আস্থা’। ডিজিটাল উদ্ভাবনের মাধ্যমে গ্রাহকদের ব্যাংকিং সুযোগ-সুবিধা বৃদ্ধির ওপর আমাদের নিবেদিত প্রচেষ্টার বহিঃপ্রকাশ এটি। মাত্র এক মাসে ১০ হাজার কোটি টাকা লেনদেনের এমন রেকর্ড অর্জন এটিই প্রমাণ করে যে, আমাদের অ্যাপটি গ্রাহকদের পছন্দের শীর্ষে এবং এটি গ্রাহকদের দৈনন্দিন জীবনের একটি অংশে পরিণত হয়েছে। 

জনপ্রিয়