ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

পবিপ্রবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত     

শিক্ষা

আমাদের বার্তা, পবিপ্রবি 

প্রকাশিত: ১৫:৫৯, ২১ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১৬:১৯, ২১ ফেব্রুয়ারি ২০২৪

সর্বশেষ

পবিপ্রবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত     

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি)  আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবস পালিত হয়েছে।  দিবসটি উপলক্ষে একুশের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত। 

এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের সংগঠন, পবিপ্রবি সাংবাদিক সমিতিসহ বিভিন্ন সংগঠন পুষ্পস্তবক অর্পণ করেন।  

পরে সকালে পবিপ্রবির প্রশাসনিক ভবনের সামনে  জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত করেন উপাচার্য অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত এবং কালো পতাকা উত্তোলন করেন অনুষ্ঠান উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক  ড. মো. শামসুজ্জোহা। 

এছাড়াও সকালে কালো ব্যাজ ধারণ ও প্রশাসনিক ভবনের সামনে থেকে  প্রভাতফেরি অনুষ্ঠিত হয়। 

প্রভাতফেরি বিশ্ববিদ্যালয়ের  প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়। দিনের অন্যান্য কর্মসূচির মধ্যে ছিলো বিশ্ববিদ্যালয়ের সৃজনী বিদ্যানিকেতনে শিশুদের চিত্রাঙ্কন, সুন্দর হাতের লেখা, কবিতা আবৃত্তি ও দেশাত্ববোধক গানের প্রতিযোগিতা। দুপুরে পবিপ্রবির কেন্দ্রীয় মন্দিরে প্রার্থনা ও পবিপ্রবির কেন্দ্রীয় মসজিদে বাদ জোহর দোয়া, মোনাজাত অনুষ্ঠিত হয়। 

এছাড়াও পবিপ্রবি কেন্দ্রীয় শহীদ মিনারের পাদদেশে সন্ধ্যায় এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। 
 
অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, প্রক্টর, ছাত্রবিষয়ক উপদেষ্টা, বিভিন্ন অনুষদের ডিন, চেয়ারম্যান, শিক্ষক সমিতির নেতারা, শাখা ছাত্রলীগের নেতারা, সাংবাদিক সমিতির নেতারা, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।

জনপ্রিয়