ঢাকা শুক্রবার, ২৪ মে ২০২৪ , ৯ জ্যৈষ্ঠ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

কলকাতার ২০০ বিদ্যালয়ে বোমা হামলার হুমকি

শিক্ষা

আমাদের বার্তা ডেস্ক

প্রকাশিত: ১৭:৩৪, ৯ এপ্রিল ২০২৪

সর্বশেষ

কলকাতার ২০০ বিদ্যালয়ে বোমা হামলার হুমকি

ভারতের কলকাতার প্রায় ২০০ বিদ্যালয়ে বোমা হামলার হুমকি দেওয়া হয়েছে। সোমবার স্থানীয় সময় রাত সোয়া ১২টা থেকে সাড়ে ১২টার মধ্যেই একের পর এক বিদ্যালয়ের ই–মেইল আইডিতে হুমকির বার্তা আসতে থাকে। রাতেই পুলিশে দ্বারস্থ হয় স্কুল কর্তৃপক্ষ। অবশ্য প্রাথমিক তদন্তের পর এই হুমকিকে ভুয়া বলে দাবি করেছে  কলকাতা পুলিশ। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

ই–মেইলে লেখা ছিল, ‘এই বার্তা সবার জন্য। শ্রেণিকক্ষের বাইরে বোমা রাখা আছে। আগামীকাল সকালে যখন স্কুলে বাচ্চারা থাকবে, তখন বোমাগুলো ফাটবে। আমাদের লক্ষ্য-বেশি সংখ্যক মানুষকে রক্তস্রোতে ভাসিয়ে দেওয়া।’ 

দুই সন্ত্রাসী চিং এবং ডলের নামে এই বার্তা পাঠানো হয়। 

তবে, পরে একে ভুয়া বলে ধারণা করা হলেও, পূর্ণাঙ্গ অনুসন্ধান চালাচ্ছে পুলিশ। মঙ্গলবার সকালে কলকাতা পুলিশ এক বিবৃতিতে বলেছে, ওই ই-মেইল ভুয়া। তাই, স্কুল কর্তৃপক্ষের ভয়ের কোনো কারণ নেই। এর ই মধ্যে তদন্ত শুরু করেছে লালবাজার। 

বিবৃতিতে আরও বলা হয়েছে, ‌‘আগেও এ ধরনের ই-মেইল বেঙ্গালুরু এবং চেন্নাই শহরের স্কুলগুলোতেও পাঠানো হয়েছিল। আমরা বুঝতে পারছি, এই ধরনের বার্তা খুবই অস্বস্তিকর। কিন্তু, শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়ে চিন্তা বা উদ্বেগের কোনো কারণ নেই। আমরা সকলকে অনুরোধ করছি, দয়া করে গুজব ছড়াবেন না কিংবা ভয় পাবেন না। যেকোনো প্রয়োজনে আমরা স্কুলগুলোর সঙ্গে আছি।’ 

উল্লেখ্য, অতীতে এই ধরনের ই–মেইল বেঙ্গালুরু এবং চেন্নাই শহরের স্কুলগুলিকেও পাঠানো হয়েছিল। তবে সেই ক্ষেত্রেও কিছু ঘটেনি। সেই সব বার্তাও ছিল ভুয়া।    

জনপ্রিয়