ঢাকা রোববার, ১২ মে ২০২৪ , ২৮ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

খুবি-বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয় চুক্তি

শিক্ষা

আমাদের বার্তা ডেস্ক

প্রকাশিত: ২১:১১, ২৮ এপ্রিল ২০২৪

সর্বশেষ

খুবি-বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয় চুক্তি

ভারতের বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের সঙ্গে খুলনা বিশ্ববিদ্যালয়ের এক সমঝোতা স্মারক (এমওইউ) রোববার দুপুরে উপাচার্যের কার্যালয়ে স্বাক্ষরিত হয়। বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের পক্ষে ভাইস-চ্যান্সেলর প্রফেসর সুশান্ত কুমার চক্রবর্তী ও খুলনা বিশ্ববিদ্যালয়ের পক্ষে ট্রেজারার প্রফেসর অমিত রায় চৌধুরী এই এমওইউতে স্বাক্ষর করেন।

 এমওইউ স্বাক্ষর শেষে খুলনা বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মাহমুদ হোসেন এবং ভাইস-চ্যান্সেলর প্রফেসর সুশান্ত কুমার চক্রবর্তীর উপস্থিতিতে তা উভয়পক্ষের নিকট হস্তান্তর করা হয়।

এ সময় সংক্ষিপ্ত বক্তৃতায় খুলনা বিশ্ববিদ্যালয়কে রিসার্চ ফোকাসড ইউনিভার্সিটি হিসেবে উল্লেখ করে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মাহমুদ হোসেন এ বিশ্ববিদ্যালয়ের পরিচিতি তুলে ধরেন। তিনি বলেন, খুলনা বিশ্ববিদ্যালয় একটি পরিবর্তনের মধ্য দিয়ে যাচ্ছে। ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের সব ডিসিপ্লিন বিশ্বমানের ওবিই কারিকুলামের আওতায় এসেছে। শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের সর্বাত্মক প্রচেষ্টায় এ বছর এপিএ মূল্যায়নে আমরা চতুর্থ স্থান অর্জন করেছি। এই সমঝোতা স্মারকের ফলে শিক্ষা-গবেষণা ও প্রকাশনায় পারস্পরিক সহযোগিতাসহ গ্র্যাজুয়েটদের দক্ষতা উন্নয়নের সুযোগ সৃষ্টি হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর সুশান্ত কুমার চক্রবর্তী বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ের পরিবর্তন আজ সর্বত্র দৃশ্যমান। বর্তমান ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মাহমুদ হোসেনের দূরদর্শী নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার গুণগত মানোন্নয়ন ও শিক্ষক-শিক্ষার্থী অনুপাতের ভূয়সী প্রশংসা করেন। এ সময় খুলনা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর অমিত রায় চৌধুরী, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, দ্য অফিস অব ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্সের পরিচালক প্রফেসর সেহরীশ খান, উপাচার্যের সচিব সঞ্জয় সাহা উপস্থিত ছিলেন।
 

জনপ্রিয়