ঢাকা রোববার, ১২ মে ২০২৪ , ২৮ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

চিরিরবন্দরে কারিগরি-বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ উদযাপন

শিক্ষা

আমাদের বার্তা, দিনাজপুর

প্রকাশিত: ২১:১৫, ২৮ এপ্রিল ২০২৪

সর্বশেষ

চিরিরবন্দরে কারিগরি-বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ উদযাপন

দিনাজপুরের চিরিরবন্দর উপজেলায় ‘স্মার্ট শিক্ষা, স্মার্ট দেশ’ স্লোগানে ডা. আমজাদ পলিটেকনিক ইনস্টিটিউটের উদ্যোগে নানা আয়োজনে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ উদযাপন করা হয়েছে।

রোববার সকালে এবি ফাউন্ডেশনের এই প্রতিষ্ঠানটির আয়োজনে বর্ণাঢ্য র‍্যালি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে এবি ক্যাম্পাস হলরুমে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

এ সময় গেস্ট অব অনার হিসেবে ভার্চুয়ালি বক্তব্য দেন স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ডা. এম আমজাদ হোসেন। এতে প্রধান অতিথি ছিলেন চিরিরবন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম শরীফুল হক।

ডা. আমজাদ পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ মোসলেম উদ্দিন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

এ সময় আরো ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফজলে এলাহী, উপজেলা আইসিটি কর্মকর্তা মাইদুল ইসলাম, ডা. আমজাদ পলিটেকনিক ইনস্টিটিউটের ডিন অব একাডেমিক লে. কর্ণেল (অব.) কাজী শাহাবুদ্দিন আহমেদ, এবি ফাউন্ডেশনের চিফ কো-অর্ডিনেটর জয়ন্ত রায়সহ শিক্ষক-শিক্ষার্থীরা।

গেস্ট অব অনার স্বাধীনতা পদকপ্রাপ্ত ডা. এম আমজাদ হোসেন বলেন, টেকসই উন্নয়ন ও আগামীর স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই।

 প্রধানমন্ত্রী দেশের সার্বিক উন্নয়নের জন্য কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষাকে বিশেষ গুরুত্ব দিচ্ছেন। কারিগরি শিক্ষাকে গুরুত্ব ও বেকারদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষে উপজেলা শহরে কারিগরিপ্রতিষ্ঠান চালুর মাধ্যমে আমরা কাজ শুরু করেছি। এতে সবার সহযোগিতা চাই।
 

জনপ্রিয়