ঢাকা বুধবার, ১৫ মে ২০২৪ , ৩১ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

শিক্ষাপ্রতিষ্ঠান ছুটির নির্দেশ হাইকোর্টের, কপি পেলে করণীয় ঠিক করবে শিক্ষা মন্ত্রণালয়

শিক্ষা

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৫৭, ২৯ এপ্রিল ২০২৪

আপডেট: ১৭:০৩, ২৯ এপ্রিল ২০২৪

সর্বশেষ

শিক্ষাপ্রতিষ্ঠান ছুটির নির্দেশ হাইকোর্টের, কপি পেলে করণীয় ঠিক করবে শিক্ষা মন্ত্রণালয়

শিক্ষাপ্রতিষ্ঠান ছুটির বিষয়ে হাইকোর্টের নির্দেশের কপি হাতে পেলে করণীয় ঠিক করবে শিক্ষা মন্ত্রণালয়। সোমবার চলমান তাপপ্রবাহের মধ্যে স্ব-প্রণোদিত হয়ে প্রাথমিক ও মাধ্যমিক স্কুল এবং মাদরাসার ক্লাস আগামী বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দেন বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ। 

এদিকে আবহাওয়া অধিদপ্তরের সঙ্গে পরামর্শ করে খুলনা ও রাজশাহী বিভাগের সব জেলায়, ঢাকা বিভাগের ঢাকা, টাঙ্গাইল, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, গাজীপুর ও মানিকগঞ্জ,  রংপুর বিভাগের কুড়িগ্রাম ও দিনাজপুর এবং বরিশাল বিভাগের পটুয়াখালী জেলার সব মাধ্যমিক স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান আগামীকাল ৩০ এপ্রিল বন্ধ থাকার কথা জানায় শিক্ষা মন্ত্রণালয়। সে অনুযাযী, ঢাকাসহ অধিক তাপপ্রবাহের মোট ২৭ জেলার স্কুল, কলেজ, মাদরাসা আজ বন্ধ থাকবে। 

কিন্তু হাইকোর্ট বেঞ্চ স্ব-প্রণোদিত হয়ে আগামী বৃহস্পতিবার স্কুল, কলেজ, মাদরাসা বন্ধের নির্দেশ দেয়। সে বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের জানান,  হাইকোর্টের নির্দেশের কপি হাতে পেলে করণীয় ঠিক করা হবে। 

এদিকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় পৃথক এক বিজ্ঞপিত্বে আগামী ২ মে অবধি সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ রাখার ঘোষণা দিয়েছে।

জনপ্রিয়