ঢাকা রোববার, ১৯ মে ২০২৪ , ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

কাশবন সাহিত্য পুরস্কার পেলেন ২১ বিশিষ্টজন

শিক্ষা

আমাদের বার্তা, গোপালগঞ্জ

প্রকাশিত: ১৯:৪৫, ৭ মে ২০২৪

সর্বশেষ

কাশবন সাহিত্য পুরস্কার পেলেন ২১ বিশিষ্টজন

গোপালগঞ্জে সৃজনশীল সাহিত্য চর্চা ও বিকাশমান সংস্কৃতি সাধনায় অসামান্য অবদানের স্বীকৃতি হিসেবে ২১ জন বিশিষ্ঠ ব্যক্তিকে কাশবন সাহিত্য পত্রিকা পুরস্কার ২০২৩ প্রদান করা হয়েছে। গত সোমবার সন্ধ্যায় গোপালগঞ্জ শেখ ফজিলাতুন্নেছা সরকারি মহিলা কলেজ মাঠে এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত কবি ও সাবেক সচিব আসাদ মান্নানের হাত থেকে তারা পুরস্কার গ্রহণ করেন।

কাশবন সাহিত্য পত্রিকার সম্পাদক কবি মিন্টু হকের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) আইন অনুষদের ডিন অধ্যাপক ড. রাজিউর রহমান, সরকারি বঙ্গবন্ধু কলেজের বাংলা বিভাগের প্রধান অধ্যাপক শাহ্ আলম, উদীচী জেলা শাখার সভাপতি নাজমুল ইসলাম ও কবি ও সাহিত্য গবেষক রেশমা আক্তার হাসি।

বাংলা কবিতা, গবেষণা ও সৃজনশীল সাহিত্য রচনা, কথাসাহিত্য, সংগীত, বাচিক শিল্পকলা, প্রকাশনা ও ছোট কাগজ সম্পাদনা, মানবিক সাংগঠনিক দক্ষতা ও সাংবাদিকতাসহ মোট ৮ ক্যাটগরিতে এ পুরস্কার দেয়া হয়।

পুরস্কারপ্রাপ্তরা হলেন গোপালগঞ্জ পৌরসভার মেয়র শেখ রকিব হোসেন শ্রেষ্ঠ নগরপিতা, মোস্তফা মোহাম্মদ গবেষণা ও সৃজনশীল সাহিত্য রচনায়, কবি রেজাউদ্দন স্টালিন, কবি অধ্যাপক সেখ বেনজীর আহমেদ, কবি ডা. সিদ্ধেশর মজুমদার, কবি হাসিদা মুন, কবি মশিউর রহমান সেন্টু ও কবি আকমল হোসেন খোকন কবিতায়, সনোজ কুন্ডু কথাসাহিত্য ও সাহিত্য কথায়, মনিরুল মনির প্রকাশনা ও ছোট কাগজ সম্পাদনায়, কবিতা সোনালী (কলকাতা) বাচিক শিল্পকলায়, রাখাল কৃষ্ণ ঠাকুর ও গোপাল কৃষ্ণ মন্ডল সংগীতের শুদ্ধতায়, প্রথম আলো বন্ধুসভা ও ছায়াবিথী বৃক্ষপ্রেমী সোসাইটি বাংলাদেশ মানবিক সাংগঠনিক দক্ষতায়, যমুনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার  মোজাম্মেল হোসেন মুন্না ও যুগান্তরের জেলা প্রতিনিধি এস এম হুমায়ূন কবীর সাংবাদিকতায়। এছাড়া সঙ্গীত শিল্পী নাজমা মান্নান, বাচিক শিল্পী মাহানূর জাবীন শর্মী ও প্রকাশনার নিষ্ঠতায় মাহবুবা লাকিকে সংবর্ধনা পুরস্কার এবং অনুষ্ঠানের প্রধান অতিথি কবি আসাদ মান্নানকে কাশবন সাহিত্য পত্রিকার পক্ষ থেকে সম্মননা স্মারক পুরস্কার প্রদান করা হয়।

প্রধান অতিথি ও বিশেষ অতিথিরা পুরস্কারপ্রাপ্ত গুণীজনদের ক্রেস্ট ও সনদ প্রদান করেন এবং উত্তরীয় পরিয়ে দেন। পরে এক মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠানে শিল্পীরা সংগীত ও নৃত্য পরিবেশন করেন।

জনপ্রিয়