ঢাকা সোমবার, ২০ মে ২০২৪ , ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

ছাত্রলীগ বিশ্ববিদ্যালয়গুলো দখল করে শিক্ষার্থীদের জিম্মি করেছে: ছাত্রদল সভাপতি

শিক্ষা

আমাদের বার্তা, রাবি

প্রকাশিত: ১৮:১৬, ৯ মে ২০২৪

সর্বশেষ

ছাত্রলীগ বিশ্ববিদ্যালয়গুলো দখল করে শিক্ষার্থীদের জিম্মি করেছে: ছাত্রদল সভাপতি

দেশের বিশ্ববিদ্যালয়গুলো ছাত্রলীগ দখল করে শিক্ষার্থীদের জিম্মি করে হলগুলোকে কুক্ষিগত করেছে। সেখানে ছাত্রদল এবং অন্যান্য দলের শিক্ষার্থীদের থাকতে দেয়া হচ্ছে না। বৃহস্পতিবার সকালে রাজশাহী মহানগর বিএনপি'র কার্যালয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের কর্মী সম্মেলনে ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব এসব কথা বলেন।

এসময় তিনি ছাত্রলীগের কর্মকাণ্ড তুলে ধরে আরো বলেন, ছাত্রলীগ 'কোটা সংস্কার আন্দোলন' ও 'নিরাপদ সড়ক চাই আন্দোলনে' হেলমেট বাহিনী হয়ে কিভাবে হাতুড়ি পেটা করেছে তা সবাই দেখেছে। ক্যাম্পাসে আপনাদেরকে তারা অবাধে ক্লাস করতে দেয় না, হলে থাকতে দিচ্ছে না, পরীক্ষা থাকলে সেখানে বাঁধা দেয়া হয়। তারপরও ছাত্রদলের নেতাকর্মীরা থেমে থাকেনি। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এসব বীর ছাত্রদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

তিনি আরো বলেন, আমরা বিশ্বাস করি, আপনাদের স্বার্থ একটি, তা হলো আপনারা গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে সর্বোচ্চ তৎপর রয়েছেন। যখন গণতন্ত্র পুনরুদ্ধার হবে, সেদিন আপনারা বীর পুরুষ হিসাবে সম্মান পাবেন। খুব দ্রুতই সাংগঠনিক গতিশীলতা বৃদ্ধির জন্য আমরা শাখা, হল ও অন্যান্য কমিটির অনুমোদন দেবো এবং তদারকি করবো।

সম্মেলনে শাখা ছাত্রদলের আহ্বায়ক সুলতান আহমদ রাহী বলেন, আপনারা আমাকে বীজ বপনের দায়িত্ব দিয়েছেন, আমি তা বপন করেছি। আমি জানি কোন গাছের ফল ভালো। সুতরাং প্রতিটি বিভাগ ও হল থেকে শুরু করে বিশ্ববিদ্যালয়ের প্রত্যেক পাতায়-পাতায় যেন ছাত্রদল স্থান পায়, সেজন্য কারা কাজ করে যেতে পারবে তা আমি ভালো বলতে পারবো। আমরা খুব শিগগিরই রাবি ক্যাম্পাসকে স্লোগানে-স্লোগানে মুখরিত করতে চাই। আমরা একটি শক্তিশালী কমিটির অনুমোদন দিয়ে সাংগঠনিক গতিশীলতা ফিরিয়ে আনবো ইনশাআল্লাহ।

সম্মেলনে প্রধান বক্তার বক্তব্যে কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির বলেন, ভাষা আন্দোলনের পর থেকে এখন পর্যন্ত সব আন্দোলন এই ছাত্রদল গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। রাজশাহী বিশ্ববিদ্যালয় গত কয়েক বছর ধরে শাখা ছাত্রলীগ যেভাবে শিক্ষার্থীদের জীবন ঝুঁকিতে ফেলছে, তা আপনারা সবাই জানেন। তারা ২০২১ খ্রিষ্টাব্দে এক হিন্দু শিক্ষার্থীকে মারধর করে শিবির ট্যাগ দিয়েছে। তারা হলের খাবার চুরি করেছে। বুয়েটে আবরার হত্যা, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে এক হিন্দু শিক্ষার্থীকে হত্যা করেছে। সারা দেশে এমন ঘটনা ঘটে চলেছে তাদের দ্বারা। যেসব শিক্ষক-শিক্ষার্থী ছাত্রলীগের এই কাজকে সমর্থন করছে, তাদের নাম ইতিহাসে ঘৃণাক্ষরে লেখা থাকবে। বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল সবসময় ন্যায় এবং মানবিক মূল্যবোধের রাজনীতি ও শিক্ষার্থীদের নিরাপত্তা দিতে চায়। আমরা আশা করছি রাবি শাখা ছাত্রদল আন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটাবে।
 

জনপ্রিয়