ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪ , ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

আদমজী ক্যান্টনমেন্ট কলেজের ‘সেনাপ্রধান ট্রফি’ অর্জন

শিক্ষা

আমাদের বার্তা ডেস্ক 

প্রকাশিত: ১৮:৩৬, ১৫ মে ২০২৪

সর্বশেষ

আদমজী ক্যান্টনমেন্ট কলেজের ‘সেনাপ্রধান ট্রফি’ অর্জন

বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান হিসাবে ‘সেনাপ্রধান ট্রফি’ অর্জন করলো আদমজী ক্যান্টনমেন্ট কলেজ।  বুধবার আদমজী ক্যান্টনমেন্ট কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল আল ফারুক সিদ্দিকীর হাতে ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজগুলোর কেন্দ্রীয় সমন্বয় পরিষদের ৫৭তম সমন্বয় সভায় ২০২৩ খ্রিষ্টাব্দের শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান হিসাবে এ ট্রফি তুলে দেন কেন্দ্রীয় সমন্বয় পরিষদের সভাপতি লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান।

প্রসঙ্গত, শিক্ষা, শৃঙ্খলা ও নৈতিকতা এই মূলমন্ত্রকে ধারণ করে একাডেমিক ও সহশিক্ষা কার্যক্রমে অত্যন্ত সাফল্যের সঙ্গে এগিয়ে চলেছে আদমজী ক্যান্টনমেন্ট কলেজ। 

বর্তমানে এটি দেশের অন্যতম শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান। ২০২৩ খ্রিষ্টাব্দে এই কলেজ থেকে সর্বমোট ২ হাজার ৩৬৯ জন শিক্ষার্থী উচ্চমাধ্যমিক পরীক্ষায় অংশগ্রহণ করে শতভাগ পাসসহ মোট ২ হাজার ৬২ জন শিক্ষার্থী জিপিএ-৫ অর্জন করেছে। 

পাশাপাশি আন্তক্যান্টনমেন্ট কলেজ ‘গণিত অলিম্পিয়াড’ ও ‘সাধারণ জ্ঞান’ প্রতিযোগিতায় আদমজী ক্যান্টনমেন্ট কলেজ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

সংসদীয় বিতর্ক প্রতিযোগিতা-২০২৩ (ইংরেজি ভার্সন) এ চ্যাম্পিয়ন এবং সংসদীয় বিতর্ক প্রতিযোগিতা-২০২৩ (বাংলা ভার্সন) এ রানাসআপ হয়। এ ছাড়া ‘জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪’ এর মহানগর পর্যায়ে আদমজী ক্যান্টনমেন্ট কলেজ শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান এবং কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল আল ফারুক সিদ্দিকী ‘শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান’ (কলেজ) হিসেবে নির্বাচিত হন।

জনপ্রিয়