ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪ , ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

নজরুল বিশ্ববিদ্যালয়ে অনুষদের সেমিনার

শিক্ষা

আমাদের বার্তা, নজরুল বিশ্ববিদ্যালয়

প্রকাশিত: ১৮:৫১, ১৫ মে ২০২৪

সর্বশেষ

নজরুল বিশ্ববিদ্যালয়ে অনুষদের সেমিনার

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও প্রকৌশল অনুষদে  ‘রিসার্চ ও কো-কারিকুলার এক্টিভিটিজ এরাউন্ড সিএসই ডিসিপ্লিন’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে প্রশাসনিক ভবনের কনফারেন্স কক্ষে এ সেমিনার অনুষ্ঠিত হয়। অনুষদের ডিন প্রফেসর ড. উজ্জ্বল কুমার প্রধানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর। মূল বক্তা হিসেবে বক্তব্য রাখেন বুয়েটের প্রাক্তন প্রফেসর ড. মোহাম্মদ কায়কোবাদ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য ড. সৌমিত্র শেখর বলেন, নজরুল বিশ্ববিদ্যালয়কে আমরা দেখতে চাই সেন্টার অব এক্সিলেন্স (জ্ঞানের আধার) হিসেবে। আর সে জায়গায় পৌছুঁতে হলে শিক্ষক-শিক্ষার্থীদের দক্ষতার কোনো বিকল্প নেই। কায়কোবাদ স্যারের মতো গুণীজনদের সংস্পর্শে এসে তাঁদের থেকে অভিজ্ঞতাগুলো আহরণ করে নিতে হবে। 

প্রফেসর ড. কায়কোবাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে উপাচার্য বলেন, কায়কোবাদ স্যার আমাদের সকলের জন্য অনেকটা মিরাকেল, আদর্শ। তিনি আমাদেরকে সময় দিয়েছেন, যার ফলে আমাদের শিক্ষার্থী-শিক্ষকরা দারুণ উপকৃত হবে। আমি তো চাই স্যার সবসময় আমাদের বিজ্ঞান অনুষদের একজন অভিভাবক হিসেবে পরামর্শ ও গাইডলাইন দিয়ে যাবেন।

এ সময় কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক, শিক্ষার্থীসহ অন্যরা সেমিনারে উপস্থিত ছিলেন।
 

জনপ্রিয়