ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪ , ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

চা বিক্রেতা হীরা মিয়া পেলেন জিপিএ ৪.৮৩

শিক্ষা

আমাদের বার্তা, কেন্দুয়া (নেত্রকোণা) 

প্রকাশিত: ১৯:০৯, ১৫ মে ২০২৪

সর্বশেষ

চা বিক্রেতা হীরা মিয়া পেলেন জিপিএ ৪.৮৩

নেত্রকোণার কেন্দুয়ার রোয়াইলবাড়ি ইউনিয়নের কুতুবপুর গ্রামে কথাসাহিত্যিক প্রয়াত হুমায়ূন আহমেদের স্বপ্নের স্কুল ‘শহীদ স্মৃতি বিদ্যাপীঠ’ থেকে এসএসসি পরীক্ষায় এ বছর ৪৯ জন অংশগ্রহণ করে ৪৮ জন শিক্ষার্থীই জিপিএ-৫ পেয়েছেন। প্রতিষ্ঠানটি ময়মনসিংহ শিক্ষা বোর্ডে সপ্তম এবং জেলায় প্রথম স্থান অর্জন করে। তবে একমাত্র জিপিএ-৫ না পাওয়া শিক্ষার্থী হলেন হীরা মিয়া। তিনি পড়ালেখার পাশাপাশি বাবাকে সাহায্য করতে চায়ের দোকানে বসে চা বিক্রি করেন। তার বাবার নাম সাইকুল ইসলাম। হীরা মিয়ার ফলাফল ৪.৮৩।

হীরা মিয়া জানান, অভাবের সংসারে বাবা ও আমি স্কুলের আগে-পরে চা বিক্রি করি। এই চা বিক্রি টাকা দিয়েই আমাদের সংসার চলে। হীরা মিয়া প্রসঙ্গে বিদ্যাপীঠের প্রধান শিক্ষক আসাদুজ্জামান বলেন, ছেলেটা গরিব ঘরের সন্তান। খুবই মেধাবী। আগামী দিনে ভালো কিছু করার জন্য আমরা তার পাশে থাকবো।

রোয়াইলবাড়ি আমতলা ইউনিয়নের চেয়ারম্যান লুৎফর রহমান বলেন, হীরা মিয়া দরিদ্র অথচ খুবই মেধাবী এবং বাবার সাথে দোকানে চা বিক্রি করে জিপিএ ৪.৮৩ পেয়েছে। আমরা সকলেই তাকে সাহায্যের হাত বাড়িয়ে দিলে হীরা মিয়া আরো ভাল করবে। আমি তার উজ্জ্বল ভবিষ্যত কামনা করি।

জনপ্রিয়