ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪ , ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

মিস ইউনিভার্সে অংশগ্রহণ নিয়ে মিথ্যাচার করেছেন সেই সৌদি সুন্দরী

বিনোদন

আমাদের বার্তা ডেস্ক

প্রকাশিত: ১৭:৪৭, ৩ এপ্রিল ২০২৪

সর্বশেষ

মিস ইউনিভার্সে অংশগ্রহণ নিয়ে মিথ্যাচার করেছেন সেই সৌদি সুন্দরী

মিস ইউনিভার্স-২০২৪ প্রতিযোগিতায় সৌদি আরবের একজন মডেল অংশ নিচ্ছেন বলে সংবাদমাধ্যমগুলোর সাম্প্রতিক প্রতিবেদনটি  অস্বীকার করেছে মিস ইউনিভার্স কর্তৃপক্ষ। সংস্থাটি জানায়, ‘আমরা স্পষ্টভাবে বলতে চাই, সৌদি আরবে কোনো নির্বাচন প্রক্রিয়া পরিচালিত হয়নি এবং এই জাতীয় যেকোনো দাবি মিথ্যা এবং বিভ্রান্তিকর।

গত সোমবার (১ এপ্রিল) মিস ইউনিভার্সের ওয়েবসাইটে দেয়া এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সৌদি মডেল রুমি আলকাহতানি সামাজিক যোগাযোগমাধ্যমে এবারের মিস ইউনিভার্স প্রতিযোগিতায় দেশটির প্রতিনিধিত্ব করবেন দাবি করার পরে এমন বিবৃতি দিল সংস্থাটি। আলকাহতানির পোস্ট করা ছবিতে তাকে সৌদি আরবের পতাকা হাতে ধরে এবং মিস ইউনিভার্স স্যাশ পরা দেখা গেছে। নিমিষেই তা ভাইরাল হয়ে যায় যে, তিনিই হতে চলেছেন মিস ইউনিভার্সে অংশ নেয়া প্রথম সৌদি নারী।

বিজ্ঞপ্তিতে মিস ইউনিভার্স কর্তৃপক্ষ জোরালোভাবে উল্লেখ করে, প্রতিযোগিতায় দেশগুলোর প্রতিনিধিত্ব করার জন্য প্রতিযোগীদের নির্বাচন একটি ‘কঠোর প্রক্রিয়া’ মেনে করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘প্রতিটি দেশের প্রতিদ্বন্দ্বী নির্বাচন প্রচলিত মানদণ্ড ও নিয়ম অনুযায়ী সম্পন্ন করা হয়। অংশগ্রহণকারীদের নির্বাচনের ক্ষেত্রে ন্যায্যতা ও স্বচ্ছতা নিশ্চিত করা হয়ে থাকে।’

‘এই বছর মেক্সিকোতে অনুষ্ঠেয় প্রতিযোগিতায় অংশ নেয়া ১০০টিরও বেশি দেশের মধ্যে এখনও সৌদি আরব নেই’, উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে। এতে আরও বলা হয়, ‘যোগ্য প্রার্থীকে ফ্র্যাঞ্চাইজি দিতে বর্তমানে কঠোর যাচাইকরণ প্রক্রিয়া চলছে এবং এটি প্রতিনিধিত্ব করতে একজন জাতীয় পরিচালককে নিযুক্ত করা হয়েছে। এটি চূড়ান্ত না হওয়া পর্যন্ত এবং আমাদের অনুমোদন কমিটির সম্মতি না পাওয়া পর্যন্ত সৌদি আরব আমাদের এই মর্যাদাপূর্ণ প্রতিযোগিতায় যোগদানের সুযোগ পাবে না।’

সৌদি মডেল রুমি আলকাহতানি ইনস্টাগ্রামে তার মিলিয়নের বেশি ফলোয়ারের উদেশে গত সপ্তাহে এক পোস্টে আরবিতে বলেছিলেন, ‘মিস ইউনিভার্স ২০২৪ এ অংশগ্রহণ করতে পেরে সম্মানিত।’ এই ঘোষণার পর সংবাদমাধ্যম আল অ্যারাবিয়া ইংলিশ আলকাহতানির সঙ্গে যোগাযোগ করে। কিন্তু তিনি এখনও এ বিষয়ে কোনো মন্তব্য করেননি। এমনকি, মিস ইউনিভার্স তাদের বিবৃতি প্রকাশ করার পরে এখনও সামাজিক যোগাযোগমাধ্যমে আলকাহতানির সেই পোস্টটি নামানো বা পরিবর্তন করা হয়নি।

জনপ্রিয়