ঢাকা সোমবার, ১৫ এপ্রিল ২০২৪ , ১ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

সুদের ব্যবসা করেও নোবেল পায় আর শেখ হাসিনার ওপর হস্তক্ষেপ আসে: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী 

জাতীয়

আমাদের বার্তা, মধুখালী (ফরিদপুর)

প্রকাশিত: ০০:০০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

সর্বশেষ

সুদের ব্যবসা করেও নোবেল পায় আর শেখ হাসিনার ওপর হস্তক্ষেপ আসে: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী 

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আব্দুর রহমান এমপি বলেছেন, ঋণের নামে চৌদ্দ গুণ সুদ দিয়েও যাদের ঋণ শোধ হয়না, তারাই আজ নোবেল পুরস্কার পাচ্ছেন। আর শেখ হাসিনা খুঁজে খুঁজে অসহায় মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করে যাচ্ছেন অথচ তার উপরে বিভিন্ন সময় নানা হস্তক্ষেপ আসে।

সোমবার দুপুরে ফরিদপুরের মধুখালী উপজেলার কামালদিয়ায় খামারিদের মাঝে মিল্কিং মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী। 

ফরিদপুর জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সঞ্জিব বিশ্বাসের সভাপতিত্বে এসময় মন্ত্রী প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি) সহযোগিতায় ৮টি গ্রুপের মধ্যে ৮টি মিল্কিং মেশিন বিতরণ করেন।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আব্দুর রহমান বলেন, মানুষকে ঋণের নামে টাকা পয়সা দিয়ে ১৪ গুণ সুদসহ ফেরত নিচ্ছে যারা, তারপরেও ঋণ শোধ হয়না। 

এরকম করে বহু মানুষ সর্বস্ব হারাচ্ছেন। তারাই আবার নোবেল পুরস্কার পাচ্ছেন। আর আজকে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এই দেশের মাটি, ঘাস, এই প্রকৃতির ঘ্রাণ শুঁকে শুঁকে, কোন্ মানুষটি একটু কষ্টে আছেন, কোন্ মানুষটি বিষন্নতায় আছেন, কোন্ মানুষটির একটা কাজ জোগানো যায়, সেটি খুঁজে খুঁজে বের করেন, সেই শেখ হাসিনাই আজ তাদের কাছে চ্যালেঞ্জিং ব্যক্তি হিসেবে অনেক সময় তার ওপরে নানা ধরনের হস্তক্ষেপ আসে। 

মন্ত্রী বলেন, মানুষের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে ব্যাপক কার্যক্রম বাস্তবায়ন করা হবে। মৎস্য ও প্রাণিসম্পদ খাতে বিভিন্ন প্রকল্প গ্রহণ করে সারা দেশে উন্নয়নে ভরপুর করে দেয়া হবে।

মধুখালী উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে অনুষ্ঠানে এলডিপিপি প্রকল্পের চিফ টেকনিক্যাল কো-অর্ডিনেটর ডা. গোলাম রব্বানী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মামনূন আহমেদ অনিক, সিনিয়র সহকারী পুলিশ সুপার (সার্কেল) মো. মিজানুর রহমান ও উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সুদেব কুমার দাস উপস্থিত ছিলেন।

জনপ্রিয়