ঢাকা শুক্রবার, ২৪ মে ২০২৪ , ৯ জ্যৈষ্ঠ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

থানচিতে ব্যাংক ডাকাতি: কুকি চিনের জিম্মি করা ড্রাইভারসহ গ্রেফতার ৪

জাতীয়

আমাদের বার্তা ডেস্ক 

প্রকাশিত: ১৫:০১, ৮ এপ্রিল ২০২৪

সর্বশেষ

থানচিতে ব্যাংক ডাকাতি: কুকি চিনের জিম্মি করা ড্রাইভারসহ গ্রেফতার ৪

বান্দরবানের থানচিতে সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতির ঘটনায় জড়িত সন্দেহে ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের মধ্যে রয়েছে লুটের সময় ব্যবহৃত গাড়ির চালকও।

সোমবার (৮ এপ্রিল) বান্দরবান জেলা পুলিশ প্রকাশিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। গ্রেফতারকৃতরা হলেন, গাড়িচালক মোহাম্মদ কফিল উদ্দিন সাগর, ভানুনুন নুয়ান বম, জেমিনিউ বম ও আমে লনচেও বম। পুলিশের ধারণা, গ্রেফতার বম সম্প্রদায়ের তিন জন কুকি চিনের সদস্য হতে পারেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, রোববার (৭ এপ্রিল) বিকেল ৫টা ৪০ মিনিটের দিকে অভিযান চালিয়ে গাড়িসহ চালক কফিল উদ্দিনকে গ্রেফতার করে থানচি থানা পুলিশ। পরে তাকে আদালতে সোপর্দ করা হয়।

সংশ্লিষ্টদের ভাষ্য, লুটের আগে কুকি চিন সদস্যরা পণ্য পরিবহনের জন্য গাড়ি ভাড়া করেন। পরে অস্ত্রের মুখে জিম্মি করে চালক কফিলকে নিয়ে যাওয়া হয় ব্যাংক লুটের মিশনে। তবে, কফিল এ ঘটনার সঙ্গে আদৌ জড়িত কিনা, তা খতিয়ে দেখছে পুলিশ।

উল্লেখ্য, গত ৩ এপ্রিল থানচি উপজেলায় ব্যাংক কর্মকর্তাদের অস্ত্রের মুখে জিম্মি করে কৃষি ব্যাংক ও সোনালী ব্যাংকে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটে। এতে সোনালী ব্যাংক থেকে ১৫ লাখ টাকা ও কৃষি ব্যাংক থেকে ২ লাখ ৪৫ হাজার টাকা লুট করে নেয় সন্ত্রাসীরা। এসময় ব্যাংক কর্মকর্তাদের মোবাইল ফোনও ছিনিয়ে নেয়া হয়। পরে এ ঘটনায় সন্ত্রাসী সংগঠন ‘কুকি চিন’ এর সম্পৃক্ততা নিশ্চিত করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন। পরে, এ ঘটনায় মামলা দায়ের করা হয়।

এর আগে, বান্দরবানের রুমায় সোনালি ব্যাংকের আরও একটি শাখায় ডাকাতির ঘটনা ঘটে। এ ঘটনায় অপহরণ করা হয় ব্যাংক ম্যানেজারকেও। পরে ওই ম্যানেজারকে উদ্ধার করে র‍্যাব।

জনপ্রিয়