ঢাকা সোমবার, ১৩ মে ২০২৪ , ২৯ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

বঙ্গবন্ধুকে হারিয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে শিক্ষাখাত

বিবিধ

আমাদের বার্তা প্রতিবেদক 

প্রকাশিত: ১৮:৫০, ২৮ এপ্রিল ২০২৪

সর্বশেষ

বঙ্গবন্ধুকে হারিয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে শিক্ষাখাত

শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যদি সেই ৭৫-এর ১৫ আগস্ট না হারাতাম, তাহলে শিক্ষক সমাজের যে দাবিগুলো নিয়ে আজকে আমরা আন্দোলন করছি এখনো, যে দাবিগুলোর এখনো শুরাহা হয়নি, রাষ্ট্র এখনো দায়িত্ব নিতে পারেনি সেগুলোর হয়তো সূত্রপাতই হতো না। বঙ্গবন্ধুকে হারিয়ে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে শিক্ষাপরিবার। 

রোববার (২৮ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম মিলনায়তনে জাতীয় শিক্ষানীতি ও নতুন কারিকুলাম বিষয়ক গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  
বাংলাদেশ কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (বাকবিশিস) এ অনুষ্ঠান আয়োজন করে। 

শিক্ষমন্ত্রী বলেন, এই আলোচনায় উত্থাপিত আলোচিত, সমালোচিত যে তথ্য-উপাত্ত বক্তব্যগুলো এখানে আমরা করছি, সেগুলো প্রতিনিয়ত যতোটুকু সম্ভব, আমাদের শিক্ষা পরিবারে যারা আছি অর্থাৎ জনপ্রতিনিধি হিসেবে আমরা যারা আছি, তাদের পাশাপাশি যারা শিক্ষার নানান প্রক্রিয়াতে সরকারের পক্ষ থেকে, সরকারের প্রতিনিধি হিসেবে কর্মকর্তা-কর্মচারী হিসেবে, বেসিক যারা বাস্তবায়নের সঙ্গে জড়িত, তাদের সঙ্গেও যেনো আমরা অংশিজন হিসেবে নিয়মিত সে আলোচনাগুলো চালিয়ে যাই। যখন আমরা গণমাধ্যমের সামনে শিক্ষা পরিবারের সবাইকে নিয়ে গোলটেবিল বৈঠক করি, অনেক সময় অনেক গঠনমূলক আলোচনাও সে অর্থে চমকপ্রদ হেডলাইন হয় না। অন্যভাবে সেটা প্রকাশ করার সুযোগ থেকে যায়। যাইহোক আমরা চমকের থেকে সমাধানে বিশ্বাসী। 

তিনি বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা আমাদের শিক্ষা পরিবারকে সঙ্গে নিয়ে জাতি গঠনের দায়িত্ব দিয়েছেন। যুবকদের দক্ষ করে গড়ে তোলার দায়িত্ব দিয়েছেন। স্মার্ট বাংলাদেশের স্মার্ট জেনারেশন তৈরি করার দায়িত্ব দিয়েছেন।  

বিস্তারিত আসছে …. 

জনপ্রিয়