ঢাকা মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪ , ৭ শ্রাবণ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

বিশ্বকাপের যে তালিকায় বাংলাদেশ সবার শীর্ষে

খেলা

আমাদের বার্তা ডেস্ক

প্রকাশিত: ১৯:০৯, ১৯ জুন ২০২৪

সর্বশেষ

বিশ্বকাপের যে তালিকায় বাংলাদেশ সবার শীর্ষে

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ছন্দে ছিল না বাংলাদেশ দল। যুক্তরাষ্ট্রের কাছে টি-টোয়েন্টি সিরিজও হেরেছে শান্তরা। তবে বিশ্বকাপ শুরু হতেই জ্বলে উঠেছে তারা। গ্রুপপর্বের বাধা পেড়িয়ে সুপার এইটে জায়গা করে নিয়েছে বাংলাদেশ।

ব্যাটসম্যানরা নিজেদের কাজটা না করতে পারলেও, বোলাররা বেশ ভালো করেছে। আর ফিল্ডিংয়েও বাংলাদেশ ছিল দুর্দান্ত, যা অপটার উঠে এসেছে খেলাধুলা নিয়ে বিশ্লেষণ করা প্রতিষ্ঠান অপটার পরিসংখ্যানে।

গ্রুপপর্বে ক্যাচ নেয়ার সফলতার হারে শীর্ষে রয়েছে বাংলাদেশ। যদিও তাদের সঙ্গে যৌথভাবে শীর্ষে রয়েছে নেদারল্যান্ডস। গ্রুপপর্বে বাংলাদেশের ক্যাচ নেয়ার সফলতার হার ৯৫.২ শতাংশ। ২০ ক্যাচের মধ্যে মাত্র একটি ক্যাচ ফেলে দিয়েছে টাইগাররা।
এদিকে এবারের বিশ্বকাপে টাইগার বোলারদের কথা না বললেই নয়। তানজিম হাসান সাকিব, মোস্তাফিজুর রহমান ও রিশাদ হোসেন তো সকলের প্রশংসা কুড়িয়েছেন। ডট বলের হিসাবে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন টাইগার পেসার মোস্তাফিজুর রহমান।

কমপক্ষে ৫০ বল করা বোলারদের মধ্যে ৬৯.৮ শতাংশ ডট বল করে তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে দ্য ফিজ। এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন তানজিম সাকিব। ৬৭.৮ শতাংশ ডট বল দিয়েছেন টাইগার এই পেসার। তবে ৭২.২ শতাংশ ডট বল দিয়ে তালিকার শীর্ষে রয়েছেন কিউই পেসার টিম সাউদি।

জনপ্রিয়