ঢাকা রোববার, ১৪ এপ্রিল ২০২৪ , ৩০ চৈত্র ১৪৩০ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

ভারতে কৃষক আন্দোলন: রাজধানীমুখী ট্রাক্টর মিছিল

আন্তর্জাতিক

আমাদের বার্তা ডেস্ক

প্রকাশিত: ১৬:৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪

সর্বশেষ

ভারতে কৃষক আন্দোলন: রাজধানীমুখী ট্রাক্টর মিছিল

ভারতে কৃষকদের দিল্লি চলো আন্দোলনে সোমবারের (২৬ ফেব্রুয়ারি) কর্মসূচি রাজধানী অভিমুখে ট্রাক্টর মিছিল। পূর্বনির্ধারিত এ কর্মসূচি ঘিরে দিল্লির চারপাশে তীব্র যানজটের শঙ্কার কথা জানিয়েছে দিল্লি পুলিশ। মিছিলকে সামনে রেখে দিল্লি-নয়ডা সীমান্ত এলাকায় বাড়তি সতর্কতাও জারি করা হয়েছে।

ভারতের সংবাদ মাধ্যম এনডিটিভি জানিয়েছে, ইতমধ্যেই কৃষক সংগঠন ভারতীয় কিসান ইউনিয়ন (বিকেইউ) যমুনা এক্সপ্রেসওয়েতে ট্রাক্টর মিছিল শুরু করেছে। তাদের সঙ্গে যোগ দিয়েছে সংযুক্ত কিসান মঞ্চ (এসকেএম)। রাবুপুরার মেহেন্দিপুর থেকে শুরু হওয়া ট্রাক্টর মিছিলটি ফালাইদায় গিয়ে শেষ হবে।

এদিকে, কৃষকদের কর্মসূচি ঘিরে ১৪৪ ধারা জারি করেছে পুলিশ। এর সঙ্গে দিল্লি ও নয়ডায় প্রবেশ এবং বের হওয়ার পথে নিরাপত্তা জোরদার করায় লুহারলি টোলপ্লাজা ও মহামায়া উড়ালসড়ক দিয়ে ট্রাক্টর নিয়ে যমুনা এক্সেপ্রেসওয়েতে ঢোকার পরিকল্পনায় রয়েছে কৃষক সংগঠনগুলো।

এ পথে চলাচলকারী যাত্রী ও পণ্যবাহী যানবাহনগুলোকে বিকল্প পথে চলার পরামর্শ দিয়েছে পুলিশ। প্রয়োজনে যাত্রীদের মেট্রোরেলে চলাচল করতে বলা হয়েছে। রোববার দিল্লি পুলিশ সিংঘু ও তিকরি সীমান্তে বসানো বিভিন্ন প্রতিবন্ধকতার কিছু অংশ তুলে নিয়েছে। কেননা ওই অঞ্চলের কৃষকেরা পূর্বনির্ধারিত দিল্লি অভিমুখী ট্রাক্টর মিছিল না করার কথা জানিয়েছেন।

জনপ্রিয়