ঢাকা সোমবার, ১৭ জুন ২০২৪ , ৪ আষাঢ় ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

মাদরাসা সভাপতি-সুপারসহ ৯ জনের বিরুদ্ধে মামলা

দেশবার্তা

আমাদের বার্তা, দিনাজপুর

প্রকাশিত: ১৯:৫৮, ২৩ মে ২০২৪

সর্বশেষ

মাদরাসা সভাপতি-সুপারসহ ৯ জনের বিরুদ্ধে মামলা

দিনাজপুর সদর উপজেলার কাশিপুর দ্বি-মুখী দাখিল মাদরাসার সভাপতি ও সুপারের বিরুদ্ধে আয়া-নৈশ্যপ্রহরী পদে কর্মচারী নিয়োগে অনিয়মের অভিযোগ উঠেছে। এ ঘটনায় অত্র মাদরাসার সভাপতি-সুপারসহ ৯ জনকে বিবাদী করে দিনাজপুর সিনিয়র সহকারী জজ আদালতে একটি মামলা করা হয়েছে। 

মামলার বাকি বিবাদীরা হলেন-দিনাজপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার, জেলা শিক্ষা অফিসার, মাদরাসা শিক্ষা অধিদপ্তর রংপুর অঞ্চলর উপ-পরিচালক, মাদরাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, নিয়োগ কমিটির সদস্য মোজাহার হোসেন ও ডিজির প্রতিনিধি মাদরাসা শিক্ষা অধিদপ্তরের সহকারী প্রকল্প পরিচালক মো. তাইমুর রহমান। 

বৃহস্পতিবার মাদরাসা কর্তৃপক্ষের পূর্বের নিয়োগকৃত নৈশ্যপ্রহরী ভবাইনগর এলাকার মৃত আব্দুল হামিদের ছেলে আব্দুল মান্নান, আয়া পদের প্রার্থী ভবাইনগর এলাকার আব্দুল মান্নানের মেয়ে শামীমা আক্তার সুমা ও নৈশ্যপ্রহরী পদের প্রার্থী ভবাইনগর ডাঙ্গাপাড়া এলাকার মো. রাকিব বাদী হয়ে মামলাটি দায়ের করে। 

মামলা সূত্রে জানাযায়, দিনাজপুর সদর উপজেলার কাশিপুর দ্বি-মুখী দাখিল মাদরাসায় আয়া ও নৈশ্যপ্রহরী পদে নিয়োগের জন্য গত ১০ ফেব্রুয়ারি প্রকাশিত দুটি দৈনিকে বিজ্ঞপ্তি প্রকাশ করে মাদরাসা কর্তৃপক্ষ। 

এ বিষয়ে কাশিপুর দ্বি-মুখী দাখিল মাদরাসা কমিটির সভাপতি মো. সাইফুল ইসলাম জানান, আমি কোন প্রজ্ঞাপন-নিয়ম বুঝি না। আমি নিয়োগ কমিটিতে আছি। আর নিয়োগে কারো অভিযোগ থাকতেই পারে। 

কাশিপুর দ্বি-মুখী দাখিল মাদরাসার সুপার মো. আজিজুর রহমান জানান, নিয়োগ কমিটিতে সভাপতিকে থাকতেই হবে। আর সভাপতির ভাইয়ের স্ত্রীর আবেদন করার অধিকার আছে তাই তিনি করেছেন। নিয়ম অনুসারে নিয়োগ প্রক্রিয়া চলছে। আগামীকাল শনিবার নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

জনপ্রিয়